চট্টগ্রাম শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

সন্ধ্যায় দেশের কয়েক এলাকায় কালবৈশাখী হতে পারে

নিজস্ব প্রতিবেদক

৮ এপ্রিল, ২০২১ | ৫:৩৭ অপরাহ্ণ

আজ বৃহস্পতিবার (৮ এপ্রিল) সন্ধ্যায় ঢাকার আশপাশের কয়েকটি এলাকা দমকা হাওয়াসহ বৃষ্টি বা কালবৈশাখী ঝড় বয়ে যেতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। ঝড়ের সময় ওইসব এলাকায় বাতাসের গতি হতে পারে ৪৫ থেকে ৬০ কিলোমিটার।

বিষয়টি নিশ্চিত করে আবহাওয়াবিদ রুহুল কুদ্দুস বলেন, ‘ঢাকায় নয়, বিশেষ করে রাজশাহী, পাবনা, টাঙ্গাইল, ময়মনসিংহ, সিলেটসহ ঢাকার আশেপাশে আজ সন্ধ্যায় ঝড় হতে পারে। তবে বড় আকারের নয় এবং এই ঝড় বেশিক্ষণ থাকবেও না। ঢাকার আকাশ কিছুটা মেঘলা হতে পারে।’

আবহাওয়া অধিদপ্তর জানায়, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও এর আশেপাশের এলাকায় অবস্থান করছে। এই লঘুচাপের প্রভাবে কুমিল্লা অঞ্চলসহ রংপুর, রাজশাহী, ঢাকা, সিলেট ও ময়মনসিংহ বিভাগের দুই-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্য এলাকার আকাশ আংশিক মেঘলাসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

বৃষ্টির কারণে রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের তাপমাত্রা কিছুটা কমতে পারে। এছাড়া অন্য এলাকার তাপমাত্রা অপরিবর্তিত থাকতে পারে।

এদিকে গত ২৪ ঘণ্টায় বৃষ্টি হয়েছে শুধু রাজারহাটে, ৫ মিলিমিটার। আজ দেশের সর্বোচ্চ তাপমাত্রা ঢাকায় ৩৬ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। ময়মনসিংহে ৩৩ দশমিক ৯, চট্টগ্রামে আজ ৩২, সিলেটে ৩৩ দশমিক ২, ছিল ৩৫, রাজশাহীতে ৩৫ দশমিক ৪, রংপুরে আজ ৩২ দশমিক ৬, খুলনায় ৩৫ দশমিক ২ এবং বরিশালে ৩৪ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস।

পূর্বকোণ/মামুন

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট