চট্টগ্রাম শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

নতুন বছরে কার রাশি কেমন যাবে

অনলাইন ডেস্ক

৩১ ডিসেম্বর, ২০১৯ | ৭:৫৬ অপরাহ্ণ

কাজই মানুষের গন্তব্য নিয়ন্ত্রণ করে। তবে ভাগ্যও অনেক সময় গতিপথ বদলে দিতে পারে মানুষের। নতুন বছর ১২টি রাশির জাতকদের কেমন কাটবে তা তুলে ধরা হলো পূর্বকোণের পাঠকদের জন্য।

মেষ রাশি (২১ মার্চ-২০ এপ্রিল)

মেষ রাশির জাতকদের বলা হয় আগুনের মতো। জীবন যখন যে চ্যালেঞ্জ দেয় তারা সেটি নিতে সক্ষম। মজার বিষয় হচ্ছে, নতুন বছরটিও আলাদা কিছু নয়। চ্যালেঞ্জ থেকে উতরে যাওয়ার মতো সাহস এবং শক্তি দুটোই মেষের আছে। মেষ তার চলার শক্তি পায় মঙ্গল গ্রহ থেকে। নতুন বছর মেষের জন্য দারুণ জ্ঞানে ভরপুর এবং রোমাঞ্চকর হবে। বিশ্বভ্রমণও অসম্ভব কিছু নয়। নতুন বছরের জুনের দিকে মঙ্গল তার সুবিধাজনক অবস্থানে পৌঁছবে আর সেখানে অবস্থান করবে দুই মাসের মতো। মেষের দিকে মধ্য মার্চ থেকে মধ্য এপ্রিল পর্যন্ত সূর্য ঘূর্ণায়মান থাকবে। শক্তির প্রভাব বুঝতে পারছেন তো মেষ? আপনার পথের যেকোনো বাধা আপনি উধাও করে দিতে পারেন নিমেষে, নিজের লক্ষ্যে পৌঁছানোর জন্য আপনি বদ্ধপরিকর। আপনার কাজে যিনি বাধা হয়ে দাঁড়াচ্ছেন তাকে শুধু চিনে রাখুন। বাকিটা না হয় কাজ করেই জবাব দিয়ে দিলেন। নিজের শক্তিকে প্রশমিত করুন, সাফল্য আপনার হাতের মুঠোয়। বেশকিছু চ্যালেঞ্জের মুখেও পড়তে হবে মেষকে। তবে ভয় না পেয়ে সঠিক রাস্তাতেই থাকুন। সফল মেষই হবেন। ভাবনায় আসতে পারে, আপনার বর্তমান অবস্থানে থাকা ঠিক হবে কি না, তবে জুলাইয়ের শুরু থেকে ডিসেম্বরের মাঝামাঝি পর্যন্ত মেষের নিজস্ব বোধ জাগ্রত হবে শক্তিশালী রূপে এবং তিনি বুঝতে পারবেন নিজেকে ছোট করে দেখা খুব একটা ভালো কিছু নয় মেষের জন্য। আত্মবোধকে জাগাতে যতগুলো সুযোগ সামনে আসে সবই গ্রহণ করে নিন প্রিয় মেষ। সূত্র : দেশ রূপান্তর।

বৃষ রাশি (২১ এপ্রিল-২১ মে)

ভালোবাসা এবং অর্থের দেবতা বলা হয় ভেনাসকে। এ গ্রহের সঙ্গেই শুরু হবে আপনার নতুন বছর। নতুন নতুন বুদ্ধির দুয়ার খুলবে আপনার জন্য। এ বছর কুম্ভরাশি থেকে গ্রহ সরে মার্চ থেকে এপ্রিল পর্যন্ত থাকবে আপনার রাশি বৃষে। আর অক্টোবরের শেষের দিকে প্রবেশ করবে তুলা রাশিতে। আনন্দ এবং আবেগ নতুন বছরে আপনার জন্য আনবে নতুন বার্তা। মধ্য এপ্রিল থেকে মে’র শেষ পর্যন্ত সূর্য থাকবে আপনার দখলে। তাই নিজের দখলদারিত্বটা বুঝে নিতে ভুল করবেন না যেন। জীবনের সৌন্দর্য এবং প্রাচুর্য পেতে হলে যদিও কিছুটা পরিশ্রম আপনাকে করতেই হবে, তবু অন্যের কাছে এসবের জন্য কখনো অনুরোধ করতে যাবেন না। আপনার বিবেক জাগ্রত থাকবে। দামি শিল্প, পোশাক, খাবার সবকিছুতে আপনার আগ্রহ বাড়বে। পরিবর্তনের গ্রহ ইউরেনাস পুরো বছরই আপনার রাশির সঙ্গে ঘূর্ণায়মান থাকবে। শেষ না করতে পারা কাজগুলো এ সময়েই শেষ হয়ে যাবে বলে আশা করা যাচ্ছে। তবে এ চক্র চলবে জানুয়ারির ১০ তারিখ পর্যন্ত। আবার আগস্টের মাঝামাঝি থেকে বছরের শেষ পর্যন্ত চক্র ফের চালু হবে। এর অর্থ হচ্ছে, পুরো বছরটা বেশ পরিবর্তনের মধ্য দিয়ে যেতে হবে বৃষ রাশির জাতককে।

মিথুন রাশি (২২ মে-২১ জুন)

শুধু নিজের সঙ্গে নয়, অন্যের সঙ্গে যোগাযোগ করার জন্যও মিথুন রাশির এ বছরটি বেশ ভালোই যাবে। এ রাশির ওপর বুধ গ্রহের প্রভাব বেশি। এ গ্রহের পরিবর্তন খুব দ্রুত হয়। তাই বলা যায়, মিথুন রাশির জাতকদেরও বেশকিছু পরিবর্তনের মধ্য দিয়েই বছরটা কেটে যাবে। বুধের ক্রমাগত পরিবর্তন সব রাশির ওপর প্রভাব কিছুটা ফেলবে। আর এ রাশির প্রভাবক হওয়ার জন্য মিথুনের জাতককেও অবশ্যই সচেতন থাকতে হবে আরও বেশি। তবে ভয়ের কিছু নেই। বছরের কয়েকটা সময় যেমন, ফেব্রুয়ারি ৬-মার্চ ৯, জুন ১৭-জুলাই ১১, অক্টোবর ১৩-নভেম্বর ২Ñ এদিনগুলোতে কিছুটা বাড়তি সচেতনতা মেনে চললেই হবে। এ সময়গুলোতে যদি কারও সঙ্গে যোগাযোগে কোনো সমস্যা, ভুল বোঝাবুঝি অথবা অনাকাক্সিক্ষত কোনো দুর্ঘটনা ঘটে তবে মাথা ঠাণ্ডা রেখে চলতে হবে। অন্যের উপেক্ষা বা অবহেলাও সহজে বুঝতে পারবে মিথুন। আগস্টের শেষের দিকে সূর্য প্রবেশ করবে কন্যারাশিতে অর্থাৎ প্রভাব খাটাবে বুধ। স্বাস্থ্য নিয়ে নিশ্চিন্ত থাকতে পারেন। অনিয়ম না করলে খুব একটা মন্দ কাটবে না মিথুনের বছর।

কর্কট রাশি (২২ জুন-২২ জুলাই)

শুরুতেই নিজেকে সবচেয়ে বেশি প্রাধান্য দিন কর্কট বন্ধু! আপনার বছরটি কাটতে যাচ্ছে প্রচুর আবেগের মধ্য দিয়ে। চাঁদের গতি হিসাব করলেও আপনি আপনার নিজের মানসিক অবস্থাকে কিছুটা বিচার করতে পারবেন। প্রভাব পড়তে পারে পারিবারিক সম্পর্কে। নিজের শারীরিক কোনো বিষয় যেন পরিবারে বিরূপ প্রভাব না ফেলে সেদিকে একটু নজর দিতে হবে কর্কটকে। জুনের শেষ থেকে জুলাইয়ের শেষ পর্যন্ত সূর্য আপনার দখলে থাকবে। এ সময়টা পরিবারের সঙ্গে কাটান।

সিংহ রাশি (২৩ জুলাই-২৩ আগস্ট)

সিংহের ওপর সবচেয়ে বেশি প্রভাব সূর্যের। নতুন বছরে অসম্পূর্ণ কাজ করা যাবে আরও আভিজাত্যের সঙ্গে। জুলাইয়ের শেষের দিকে মকরের কাছ থেকে সূর্য আসবে আপনার দিকে। বুঝতে পারছেন সিংহ আপনার সুসময়ের শুরু তাহলে কবে থেকে? আনন্দ তো বটেই, যেকোনো কাজে আপনার প্রভাব থাকবে বেশি। নিজের ছাড়াও অন্যের জীবনেও রং ছড়াতে যেন ভুলবেন না আগস্টের পুরোটাজুড়ে। তবে কিছুটা আবেগের পরিবর্তন ঘটবে চাঁদের অবস্থানের কারণে। মন খারাপের অল্প কিছু সময় পার করতে হবে সিংহকে।

কন্যা রাশি (২৪ আগস্ট-২৩ সেপ্টেম্বর)

দ্রুত পরিবর্তনশীল গ্রহ বুধের কারণে নতুন বছরে কন্যাকে সাবধান হতে হবে নিজের শরীর এবং মনের বিষয়ে। বুধের তেজি শুরুটা মকরকে দিয়ে হলেও, জুপিটারের সঙ্গে যুক্ত হয়ে আবেগীয় বিষয়েও কন্যাকে প্রভাবিত করবে। বলাবাহুল্য, ২০২০-এর শুরুটা দুর্দান্ত হতে যাচ্ছে কন্যার। বুধ থাকাকালীন কিছুদিন যেমন, ফেব্রুয়ারির ১৬ থেকে মার্চের ৯, জুনের ১৮ থেকে জুলাইয়ের ১২, অক্টোবরের ১৩ থেকে নভেম্বরের ৩ পর্যন্ত একটু সচেতন থাকতে হবে কন্যাকে। যেহেতু বুধ ক্রমাগত ঘূর্ণায়মান তাই কিছুটা ভাবনা হলেও আপনার ভালো কাজই সব নেতিবাচক প্রভাবকে দূর করে দেবে। আবেগীয় কিছুটা পরিবর্তনেরও কারণ হবে এই বুধ। আগস্টের শেষ থেকে সেপ্টেম্বরের শেষ পর্যন্ত সূর্যের প্রভাব বজায় থাকবে কন্যার ওপর। গ্রীষ্মের সময়টুকু কাজ গুছিয়ে নেওয়ার জন্য কন্যার শ্রেষ্ঠ সময়।

তুলা রাশি (২৪ সেপ্টেম্বর-২৩ অক্টোবর)

তুলার বছর শুরু হবে দারুণ সাফল্যের মধ্য দিয়ে। ভেনাসের প্রভাব শুরুর দিকে কুম্ভতে থাকলেও জানুয়ারির মাঝে চলে আসবে তুলার কাছে। আবেগ, ভালোবাসা তুলাকে বিভিন্ন বিষয় উপলব্ধি করতে, ক্ষমাশীল হতে আর স্নেহশীল হতেও শেখাবে। অক্টোবরের শেষের দিকে ভেনাসের কিছুটা প্রাচুর্য থাকবে বলে সম্পর্কের ওপর দৃষ্টি থাকবে। অনিচ্ছাকৃত দ্বন্দ্বে জড়াবেন না প্রিয় তুলা। সেপ্টেম্বরের শেষের দিকে তুলার ওপর সূর্যের প্রভাব শুরু হবে। সিদ্ধান্ত নেওয়ার বিষয়ে কিছুটা দ্বন্দ্ব তৈরি হতে পারে, তবে সবসময় যে সবাইকে ভালো রাখা যায় না এ কথাটাও ভুলে গেলে চলবে না কিন্তু!

বৃশ্চিক রাশি (২৪ অক্টোবর-২২ নভেম্বর)

বছরের শুরুতে মঙ্গলের প্রভাব থাকবে বলে বৃশ্চিকের শুরুটা হতে যাচ্ছে দারুণ বিশ্বাসের সঙ্গে। পরে মঙ্গল ঘুরে ধনুর দিকে গেলেও যে কয়দিন প্রভাব থাকবে সে কয়দিন আপনি থাকবেন অপ্রতিরোধ্য। মঙ্গল আবার থাকবে মেষ রাশির মাঝেও আর এ দুটিই যেহেতু অদম্য শক্তির প্রতীক, তাই জুনের শেষদিকে তারা শক্তিশালী হয়ে বৃশ্চিককে কিছুটা আত্মনিয়ন্ত্রণের বাইরে চলে যেতে পারে, তবে এমন ব্যবহার বৃশ্চিকের জন্মগত নয় মোটেও। অক্টোবরের শেষ থেকে নভেম্বরের শেষ পর্যন্ত, সূর্যের প্রভাব থাকবে বৃশ্চিকের ওপর। আকাক্সক্ষা পূরণ হওয়ার সঙ্গে সঙ্গে সম্পর্কও সুগঠিত হবে। আপনার ব্যক্তিত্ব গ্রহণযোগ্য বলে অনেকেই আপনাকে উপেক্ষা করতে পারবে না। তবে এ ক্ষেত্রে বাছাই করার সিদ্ধান্ত অবশ্যই আপনার।

ধনু রাশি (২৩ নভেম্বর-২১ ডিসেম্বর)

কল্পনা করতে পারলে তাকে বাস্তবায়িত করার ক্ষমতা আছে ধনু রাশির জাতকদের। এ রাশির ওপর প্রভাব বেশি জুপিটারের। এ বছর মকরের সঙ্গে যুক্ত থাকায়, ধনুর আবেগ থাকবে বেশি। কর্মফলেই সৌভাগ্য নিহিত বলে ধনু নিজের ভাগ্য নিজেই সুপ্রসন্ন করবে। মে’র মাঝামাঝি থেকে সেপ্টেম্বরের মাঝামাঝি পর্যন্ত নিজের লক্ষ্যে পৌঁছানো ধনু রাশির জন্য কিছুটা সহজ। যদি আপনি সঠিক পথে থাকেন তবে সামনে এগিয়ে যান। যদি বুঝতে পারেন রাস্তা সঠিক নয়, অবশ্যই বদলে নিয়ে নতুন রাস্তায় পা ফেলুন। মানুষের সঙ্গে কথা বলতে এবং ভ্রমণের মাধ্যমে অজানাকে জানতে আপনার দারুণ আগ্রহ। ফেব্রুয়ারি, জুন এবং অক্টোবরের মাঝামাঝি সময়টুকু ধনুর জন্য কিছুটা কঠিন হতে পারে। নভেম্বরের শেষ থেকে ডিসেম্বরের শেষ পর্যন্ত সূর্য থাকবে ধনুর কাছে। এ সময়ে অন্যের সঙ্গে সম্পর্ক গড়ে নিতে হবে ধনুকে। কারণ এ মানুষদের সাহচর্যেই নতুন নতুন জ্ঞানের দুয়ার খুলে যাবে ধনুর সামনে।

মকর রাশি (২২ ডিসেম্বর-২০ জানুয়ারি)

মকরের সবচেয়ে বেশি জরুরি হচ্ছে নিজ লক্ষ্যে অটুট থাকা। জীবনের পরিবর্তনের দিকে নজর থাকলেও কিছু ক্ষেত্রে বাধা আসতে পারে মকরের। এ বছরটা নিজের সাফল্যের জন্য মকরকে অনেক বেশি পরিশ্রম করতে হবে। শনির প্রভাব শেষ হবে মে’র মাঝের দিকে আর প্রভাব বাড়বে কুম্ভের ওপর। তাই এ সময়ের পর মকর যে নতুন ভাবনায় ডুব দিতে পারবে তা বলার অপেক্ষা রাখে না। পেছনের দিকে ফিরে তাকিয়ে ভুলগুলো শুধরে নিতে হবে মকরকে। ডিসেম্বরের শেষের দিকে সূর্যের প্রভাব থাকবে। অন্যের সঙ্গে আনন্দ করতে বেশ ভালোবাসেন আপনি তবে সেটার প্রকাশ সবার কাছে ভালো নাও লাগতে পারে। তাই প্রিয় মকর, সামাজিক অনুষ্ঠানগুলোতে যোগ দিন বেশি করে আর অবশ্যই যোগাযোগ দক্ষতা বাড়িয়ে নিন।

কুম্ভ রাশি (২১ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি)

কুম্ভর নতুন বছর শুরু হবে পরিবর্তন আর চ্যালেঞ্জ গ্রহণের মধ্য দিয়ে। কুম্ভর প্রভাবক গ্রহ ইউরেনাস। কিছুটা অপ্রত্যাশিত বিষয়ের মধ্য দিয়ে পার হতে হবে কুম্ভকে। আগস্টের মাঝামাঝি থেকে বছরের শেষ পর্যন্ত ইউরেনাসের প্রভাব থাকবে। নিজের কাজ করার সময় বেশকিছু ক্ষতির মুখে পড়তে হতে পারে কুম্ভকে। তাই কাছের মানুষদের সঙ্গে দ্বন্দ্ব বিষয়ে সচেতন থাকাটাই শ্রেয়। সূর্য যেহেতু বছরের শুরু থেকেই এ রাশির আশপাশে থাকবে, তাই জানুয়ারির শেষ থেকে ফেব্রুয়ারির শেষ পর্যন্ত কিছুটা ভালো সময় কুম্ভর কাটতেই পারে। অল্প কিছুদিনের মধ্যেই সূর্যের প্রভাব সরাসরি কুম্ভের ওপর থাকবে বলে অপ্রত্যাশিত অনেক কিছুই পেয়ে যেতে পারেন। পরবর্তী সময়ে কী হবে সেটি নিয়ে বাড়তি চিন্তা করার কোনো প্রয়োজন নেই। আপনি স্বাধীনতা ভালোবাসেন, তবে এ নিয়ে কোনো গ-গোল হোক সেটা নিশ্চয়ই চাইবেন না।

মীন রাশি (১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ)

যতটুকু কল্পনা ঠিক ততটুকুই বাস্তবতার মিশেল ঘটবে মীনের জীবনে নতুন বছরে। এ রাশির ওপর প্রভাব সবচেয়ে বেশি নেপচুনের। তাই বড় করে স্বপ্ন দেখতেই পারে মীন। তবে যা ভাবছেন সেটিতে পূর্ণ মনোযোগ দিতে হবে। কাজে সফল হওয়া খুব বেশি কঠিন কিছু নয় মীনের জন্য। জুনের শেষ থেকে নভেম্বরের শেষ পর্যন্ত নেপচুনের প্রত্যাবর্তনের সময়কাল চলবে। যা ভাবছেন সেটি মুহূর্তেই পাওয়া হয়তো কিছুটা কঠিন হতেই পারে, তবে অসম্ভব নয়। ফেব্রুয়ারির শেষ থেকে মার্চের শেষ পর্যন্ত, সূর্য থাকবে সঙ্গে। স্বপ্নের দুনিয়ায় থাকলেও জীবনের অন্তর্নিহিত উদ্দেশ্য খুঁজে বের করা মীনের জন্য জরুরি। রাশিচক্রের শেষ রাশিটির নাম মীন। এ রাশিতে চক্র শেষ হয়ে নতুন চক্র শুরু হয়। পুরনো যা কিছু আছে তা ভুলে নতুন করে শুরু করতে হবে মীনকে।

(হরোস্কোপ ডট কম থেকে অনুবাদিত)

 

 

 

 

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট