চট্টগ্রাম শুক্রবার, ১০ মে, ২০২৪

সর্বশেষ:

আবারও লজ্জায় ভারত: এক’শ না করেই অলআউট

খেলাধুলা ডেস্ক

২৫ আগস্ট, ২০২১ | ৮:৫৫ অপরাহ্ণ

ইংল্যান্ডের মাঠে আরও একটি লজ্জা পেল ভারতীয় ক্রিকেট দল। ইংরেজদের মাঠে এ নিয়ে ১০ বার শতরানের নিচে আউট হলো ভারত।

ইংল্যান্ডের মাঠে ১৯৭৪ সালে সবচেয়ে কম ৪২ রানে অলআউট হয় ওজিত ওয়াদেকারের নেতৃত্বাধীন ভারত। তবে টেস্টে এনিয়ে ২৬ বার একশ রানের নিচে আউট হলো ভারত।

লিডসে চলতি টেস্টে টস জিতে প্রথমে ব্যাটিংয়ে নেমে ৪ রানে ২ উইকেট হারানো ভারত এক পর্যায়ে ৫৮ রানে হারায় ৫ উইকেট। নিয়মিত বিরতিতে উইকেট পতনের কারণে ৭৮ রানেই অলআউট হয় বিরাট কোহলির নেতৃত্বাধীন দলটি।

জেমস অ্যান্ডারসন আর ওলি রবসনের গতির মুখে পড়ে একের পর এক সাজঘরে ফেরেন লোকেশ রাহুল, চেতেশ্বর পুজারা, বিরাট কোহলি, আজিঙ্কা রাহানে ও ঋষভ পন্থ। একাই তিন উইকেট নেন ইংল্যান্ডের অন্যতম সেরা পেসার অ্যান্ডারসন। দুই উইকেট শিকার করেন রবসন।

৫৮ রানে প্রথমসারির পাঁচ ব্যাটসম্যানের উইকেট হারিয়ে বৃত্তবন্দি হয়ে পড়ে ভারত। দলকে খেলায় ফেরাতে শুরু থেকেই চেষ্টা করে যান ওপেনার রোহিত শর্মা। তাকে যোগ্য সঙ্গ দিতে পারেননি কোহলি-রাহানেরা।

ইনিংসের শুরু থেকে চাপের মধ্যে ব্যাটিং করে যাওয়া রোহিত শর্মা মধ্যাহ্ন বিরতির পর মাঠে নেমে বেশি সময় থাকতে পারেননি। ৫ উইকেটে ৬৭ রান করা ভারত এরপর শূন্য রানের ব্যবধানে হারায় ৪ উইকেট। শেষ ব্যাটসম্যান হিসেবে মোহাম্মদ সিরাজ আউট হলে ৭৮ রানে শেষ হয় ভারতের ব্যাটের লড়াই।

পূর্বকোণ/মামুন

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট