চট্টগ্রাম শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

টনটন, কার্ডিফ ও ব্রিস্টলেও থাকছে বিশ্বকাপ উৎসব

স্পোর্টস ডেস্ক

২৯ মে, ২০১৯ | ১:৩৭ পূর্বাহ্ণ

এসে গেলো বিশ্বকাপ ক্রিকেট ২০১৯। আগামীকাল থেকেই মাঠে গড়াতে শুরু করবে ১০ দলের ক্রিকেট মহারণ। তার আগে ভেন্যু পরিচিতি শেষ পর্বে আজ থাকছে কাউন্টি গ্রাউন্ড টনটন, কার্ডিফ ও ব্রিস্টল কাউন্টি গ্রাউন্ডের সংক্ষিপ্ত পরিচিতি
কাউন্টি গ্রাউন্ড টনটন : ১৮৮২ সালে নির্মিত কাউন্টি ক্লাব সমারসেটের নিজস্ব এই মাঠে আসন্ন আইসিসি বিশ্বকাপে গ্রুপ পর্বের তিনটি ম্যাচ অনুষ্ঠিত হবে। নিজস্ব ইতিহাস ও চরিত্রের জন্য বিশেষভাবে পরিচিত কাউন্টি গ্রাউন্ড টনটন। ১৮৮২ সাল থেকেই এই মাঠ ব্যবহৃত হচ্ছে। ১৯৮৩ বিশ্বকাপে একটি এবং ১৯৯৯ আসওে দুইটি ম্যাচে এখানে অনুষ্ঠিত হয়। ২০১৭ আইসিসি নারী বিশ্বকাপের ৭টি ম্যাচ অনুষ্ঠিত হয় এই ভেন্যুতে। দর্শক ধারণক্ষমতা- ৮ হাজার ৫০০।
কার্ডিফ : ১৮৫৪ সালে প্রতিষ্ঠিত এই মাঠে কাউন্টি ক্লাব গ্লামারগানের নিজস্ব এই মাঠে ২০১৯ বিশ্বকাপে গ্রুপ পর্বের চারটি ম্যাচ অনুষ্ঠিত হবে। আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির গত দুই আসর এবং ১৯৯৯ বিশ্বকাপেও এই ভেন্যুতে ম্যাচ অনুষ্ঠিত হয়েছে। এই মাঠে প্রথম কাউন্টি ম্যাচ অনুষ্ঠিত হয় ১৯৬৭ সালে। এরপর ১৯৯৯ বিশ্বকাপে অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড ম্যাচ দিয়ে এটি প্রথম আন্তর্জাতিক ভেন্যুর স্বীকৃতি লাভ করে। দর্শক ধারণক্ষমতা- ১৫ হাজার ৬৪৩।
ব্রিস্টল কাউন্টি গ্রাউন্ড : ১৮৮৯ প্রতিষ্ঠিত কাউন্টি ক্লাব গ্লস্টারশায়ারের নিজস্ব এই মাঠে ২০১৯ বিশ্বকাপে তিনটি ম্যাচ অনুষ্ঠিত হবে। ১৯৮৩ ও ১৯৯৯ সালের পর দ্বিতীয়বার এখানে পুরুষ বিশ্বকাপ ম্যাচ অনুষ্ঠিত হচ্ছে। অতি সম্প্রতি ব্রিস্টল কাউন্টি গ্রাউন্ডে ২০১৭ আইসিসি নারী বিশ্বকাপের আটটি ম্যাচ অনুষ্ঠিত হয়। দর্শক ধারণক্ষমতা- ১৭ হাজার।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট