চট্টগ্রাম শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪

খুনের মামলায় খাগড়াছড়িতে একজনের  যাবজ্জীবন

বাগবিতণ্ডায় প্রাণ গেল স্ত্রীর, স্বামীর যাবজ্জীবন

নিজস্ব প্রতিবেদক

২২ অক্টোবর, ২০১৯ | ৭:০৭ অপরাহ্ণ

স্ত্রী সালমা বেগমকে (৩৮) শ্বাসরোধে হত্যার দায়ে চাঁদপুর শহরে আদালত স্বামী গফুর মিজিকে (৫০) যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন। জেলা ও দায়রা জজ মো. জুলফিকার আলী খান আজ মঙ্গলবার (২২ অক্টোবর) দুপুরে এ রায় দেন।

নিহত সালমা জেলা শহরের উত্তর শ্রীরামদী মাদ্রাসা রোডের খালেক ব্যাপারীর মেয়ে এবং ফরিদগঞ্জ উপজেলার গোবিন্দপুর ইউনিয়নের ভাটিয়ালপুর এলাকার চির্কা চাঁদপুর গ্রামের রহমান মিজির ছেলে গফুর মিজি।

মামলা সূত্রে জানা গেছে,  সালমার ছোট ভাই সাইফুল ইসলাম (১৯) ২০১৫ সালের ২০ অক্টোবর রাত ১০টার দিকে জেলা শহরের রহমতপুর আবাসিক এলাকায় বোনের বাসায় আসেন। রাতের খাবার খেয়ে পাশের কক্ষে ঘুমিয়ে পড়েন সাইফুল। গফুর মিজি গভীর রাতে দেরি করে বাসায় এলে তা নিয়ে বাগ্‌বিতণ্ডা হয় স্বামী-স্ত্রীর মধ্যে। সাইফুল পরের দিন সকাল ছয়টার দিকে ঘুম থেকে উঠে দেখেন, তাঁর বোনের মরদেহ মেঝেতে পড়ে আছে এবং গলায় ফাঁসের চিহ্ন আছে। তিনি চাঁদপুর মডেল থানায় তাৎক্ষণিক খবর দিলে পুলিশ লাশ ‍উদ্ধার করে। পরে চাঁদপুর মডেল থানায় এই ঘটনায় অপমৃত্যু মামলা দায়ের করা হয়।

ময়নাতদন্ত রিপোর্ট পাওয়ার পর ২০১৬ সালের ৩০ জুন পুলিশ নিশ্চিত হয়, শ্বাসরোধ করে হত্যা করা হয়েছে সালমাকে। পরে জামাতা গফুর মিজিকে আসামি করে সালমার মা রহিমা বেগম ২০১৬ সালের ১ জুলাই একটি হত্যা মামলা দায়ের করেন।

সরকারি কৌঁসুলি (পিপি) মো. আমান উল্লাহ জানান, ২০১৬ সালের ১ নভেম্বর মামলার তদন্তকারী কর্মকর্তা তদন্ত শেষে অভিযোগপত্র দাখিল করেন আদালতে। আসামির উপস্থিতিতে আদালত সাক্ষ্য-প্রমাণ ও মামলার নথিপত্র পর্যালোচনা করে এই রায় দেন।

পূর্বকোণ/রাশেদ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট