চট্টগ্রাম শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

বিএনপিতে শিল্পপতি ও কোটিপতির অভাব নেই : গয়েশ্বর

১৯ অক্টোবর, ২০১৯ | ৩:০০ পূর্বাহ্ণ

বিএনপিতে শিল্পপতি ও কোটিপতির অভাব নেই বলে মন্তব্য করেছেন দলটির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বরচন্দ্র রায়। শুক্রবার (১৮ অক্টোবর) জাতীয় প্রেস ক্লাবে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন। বিএনপির সাবেক ভাইস চেয়ারম্যান আফসার আহম্মদ সিদ্দিকীর ১৮তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আফসার আহম্মদ স্মৃতি ফাউন্ডেশন এ আলোচনা সভায় আয়োজন করে। গয়েশ্বর চন্দ্র রায় বলেন, কাগজে-কলমে আমাদের নেতার অভাব নেই। নেতা, নেতা আর নেতা। একেক নেতার অনেক ধরনের পোশাক। এই দলের ভাইস চেয়ারম্যান, ওই দলের উপদেষ্টা, ওই দলের সদস্য। অর্থ্যাৎ ১০টি সংগঠন থাকলে সব সংগঠনেই তিনি আছেন। আমাদের ছেলেরা শুধু লজ্জায় বলতে পারে না। যদি মহিলা দলে একটা সদস্যপদ নেওয়ার সুযোগ থাকত, তাহলে সে নিত। তার মানে সব জায়গায় তিনি আছেন, কিন্তু মাঠে নাই, মাঠ তারা চেনেন না। -ফোকাস বাংলা

তিনি বলেন, আজ খালেদা জিয়ার দল বিএনপিতে শিল্পপতি, কোটিপতি কোনো পতিরই অভাব নেই। অথচ তিনি (খালেদা জিয়া) আজ জেলখানায়। খালেদা জিয়া বাইরে থাকলে আমাদের বেশিদিন জেলখানায় থাকতে হয় না। গয়েশ্বরচন্দ্র রায় বলেন, বিএনপির মধ্যে অনেক ভাইস চেয়ারম্যান আছেন। কিন্তু সব ভাইস চেয়ারম্যানকে আমি রাজনীতিবিদ মনে করি না। কারণ, আমার দল ও গঠনতন্ত্র আছে। আমি একজনকে ভাইস চেয়ারম্যান বানাতে পারি। কিন্তু রাজনীতিবিদ বানাতে পারি না। রাজনীতিবিদ বানায় জনগণ। তাই জনগণ যাকে রাজনীতিবিদ মনে করে, তিনি রাজনীতিবিদ। তার পদ আছে কি নেই, এটা ওখানে চলে না। সুতরাং পদের জোরে চেয়ার দখল করা যাবে, কিন্তু জনগণের মন দখল করা কঠিন হবে।

তিনি বলেন, বর্তমানে রাজনীতিবিদ একেবারে নেই বললেই চলে। আর বেশিদিন নেই, রাজনৈতিক অঙ্গনে রাজনীতিবিদদের আকাল পড়বে। আর খুঁজে খুঁজে দেখতে যেতে হবে রাজনীতিবিদদের কবর। অনুভূতিতে আনতে হবে, এরা রাজনীতিবিদ ছিলেন। কারণ, এখন যেসব যুবক রাজনীতিতে আসে, তাদের মধ্যে আদর্শের চেয়ে পদ-পদবীর ব্যাপারে বেশি উৎসাহ দেখি। কিন্তু দলের মধ্যে বড় একটা পদ পাওয়া মানেই রাজনীতিবিদ হওয়া না।

আফসার আহম্মদ স্মৃতি ফাউন্ডেশনের আহ্বায়ক জাহানারা সিদ্দিকীর সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য দেন বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান, সহসাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিত, আফসার আহম্মদ স্মৃতি ফাউন্ডেশনের সদস্য জামিল আহম্মদ সিদ্দিকীসহ অন্যরা।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট