চট্টগ্রাম সোমবার, ০৬ মে, ২০২৪

সর্বশেষ:

‘নির্বাচনী খরচ জোগাতে সরকার সিন্ডিকেটের হাতে বাজার ছেড়ে দিয়েছে’

অনলাইন ডেস্ক

১১ ডিসেম্বর, ২০২৩ | ৯:০৮ অপরাহ্ণ

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, নির্বাচনী খরচ জোগাতে শেখ হাসিনা এবং তার মন্ত্রী-এমপিরা সিন্ডিকেটের হাতে নিত্যপণ্যের বাজার ছেড়ে দিয়েছেন। সোমবার (১১ ডিসেম্বর) এক ভার্চুয়াল ব্রিফিংয়ে তিনি এ কথা বলেন।

 

রুহুল কবির রিজভী বলেন, একতরফা পাতানো নির্বাচনী খরচ জোগাতে শেখ হাসিনা এবং তার মন্ত্রী -এমপি-নেতারা সিন্ডিকেটের হাতে ছেড়ে দিয়েছে নিত্যপণ্যের বাজার। বাজারে চলছে আওয়ামী অলিগার্কদের ডাকাতি। সরকার সিন্ডিকেটের কাছে আত্মসমর্পণ করে তাদের হাতে সব ছেড়ে দিয়ে নির্বাচনী ক্যারিক্যাচার নিয়ে উন্মাদের মতো আচরণ করছে।

 

আসন ভাগাভাগি নিয়ে সরকারের শ্যাম রাখি না কুল রাখি অবস্থা উল্লেখ করে তিনি বলেন, তাদের সব শরিকরা চায় নৌকা। মুখে বলে অংশগ্রহণমূলক নির্বাচন। কিন্তু সবই তো নৌকা। মাঝি একজনই। যত খুদ কুঁড়ো পার্টি এবং স্বতন্ত্র নির্বাচনের মুলো খেতে গেছে সব এক ছাতার নিচের বাসিন্দা, নামেই আলাদা।

 

দেশে পেঁয়াজ রসুন ডাল চালের দাম নিয়ে নৈরাজ্য চলছে দাবি করে বিএনপির এ নেতা বলেন, সেদিকে বিন্দু মাত্র ভ্রুক্ষেপ নেই। ব্যবসায়ীরা যেমন খুশি দাম নির্ধারণ করছে, সরকারের কোনো বিধি-বিধানের তোয়াক্কা করা হচ্ছে না। সরকার যদি নির্বাচিত হতো বা জনগণের ভোটের প্রয়োজন পড়তো তাহলে দলীয় ব্যবসায়ীদের হাতে বাজারের নিয়ন্ত্রণ ছেড়ে দিত না।

 

কারাগারগুলোও মৃত্যু উপত্যকায় পরিণত হয়েছে দাবি করে বিএনপির এ নেতা বলেন, সরকার তাদের দখলদারিত্ব ধরে রাখার জন্য পুরো দেশকে নরকপুরিতে পরিণত করেছে। ঘরে বাইরে কোথাও নিরাপত্তা নেই। স্বাভাবিক মৃত্যুর গ্যারান্টি নেই। 

 

 

পূর্বকোণ/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট