চট্টগ্রাম রবিবার, ০৫ মে, ২০২৪

‘নির্বাচন যথাসময়ে হবে, কে চোখ রাঙালো তা পরোয়া করি না’

অনলাইন ডেস্ক

৩১ অক্টোবর, ২০২৩ | ৬:৫২ অপরাহ্ণ

আগামী জাতীয় নির্বাচন প্রসঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘নির্বাচন যথাসময়ে হবে, কে চোখ রাঙালো তা পরোয়া করি না।’ মঙ্গলবার (৩১ অক্টোবর) বিকাল ৪টায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে ব্রাসেলসে অনুষ্ঠিত গ্লোবাল গেটওয়ে ফোরামে অংশ নেওয়ার অভিজ্ঞতা জানাতে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

 

প্রধানমন্ত্রী বলেন, বিএনপি-জামায়াত জোট যে সন্ত্রাসী দল তা আবারও প্রমাণিত হয়েছে। কানাডার আদালত কিন্তু এ বিষয়টা কয়েকবার বলেছে। সন্ত্রাসী দল হিসেবে কানাডা তাদেরকে প্রত্যাখ্যান করেছে, তাই আশ্রয় নেওয়ার চেষ্টা করেও তারা সেখানে সুযোগ পায়নি।

 

সন্ত্রাসী কর্মকাণ্ড করে পালিয়ে গিয়ে এখন বিএনপি অবরোধের ডাক দিয়েছে উল্লেখ করে তিনি বলেন, ২৮ তারিখ (২৮ অক্টোবর) বিএনপি যেসব ঘটনা ঘটালো (পুলিশকে কুপিয়ে মারা, সাংবাদিকদের ওপর হামলা) তাতে জনগণের ধিক্কার ছাড়া কিছুই জুটবে না। ইসরায়েল যেভাবে ফিলিস্তিনের হাসপাতালে হামলা করেছে তার সঙ্গে বিএনপির হামলার কোনো তফাৎ দেখছি না।

 

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, বিএনপি একটি সন্ত্রসী সংগঠন। সন্ত্রাসীদের যেভাবে শিক্ষা দিতে হয়, সেভাবেই দেওয়া হবে। এদের জন্য দেশ ধ্বংস হোক সেটা মেনে নেওয়া যায় না।

 

বিএনপি নির্বাচন চায় না উল্লেখ করে তিনি বলেন, ‘এরা নির্বাচন চায় না। অস্বাভাবিক পরিস্থিতি চায়। মানুষকে কষ্ট দেওয়াই এদের চরিত্র।’

 

এর আগে ইউরোপীয় কমিশনের প্রেসিডেন্ট উরসুলা ফন ডার লেয়েনের আমন্ত্রণে গত ২৪ অক্টোবর ব্রাসেলসে যান প্রধানমন্ত্রী। সফরকালে সাইডলাইনে ইউরোপীয় দেশগুলোর নেতাদের সঙ্গে বেশ কয়েকটি বৈঠক করেন। সফর শেষে ২৭ অক্টোবর ঢাকায় ফেরেন প্রধানমন্ত্রী।

 

পূর্বকোণ/জেইউ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট