চট্টগ্রাম রবিবার, ০৫ মে, ২০২৪

ফাইল ছবি

প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন আজ

অনলাইন ডেস্ক

৬ অক্টোবর, ২০২৩ | ১১:১৬ পূর্বাহ্ণ

জাতিসংঘ সাধারণ পরিষদের অধিবেশন শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী। যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যে ১৬ দিনের সরকারি সফর করেন তিনি।

এই অধিবেশন পরবর্তী গণভবনে আজ শুক্রবার (৬ অক্টোবর) বিকেলে সংবাদ সম্মেলন করবেন প্রধানমন্ত্রী।

বুধবার (৪ অক্টোবর) লন্ডন থেকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি বাণিজ্যিক ফ্লাইটে দুপুর ১২টা ১৫ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন।

দেশে ফেরার সময় বিমানের যাত্রীদের সঙ্গে বেশকিছু সময় কাটান প্রধানমন্ত্রী। সেসময় তিনি কুশল বিনিময় করেন। যাত্রীদের অনেকেই প্রধানমন্ত্রীকে পাশে পেয়ে আবেগপ্রবণ হয়ে পড়েন এবং সেলফি তোলার অনুরোধ করলে তিনি সম্মতি দেন। আবেগে কয়েকজন নারী যাত্রী প্রধানমন্ত্রীকে জড়িয়ে ধরেন।

বিমানটি লন্ডনের হিথ্রো আন্তর্জাতিক বিমানবন্দর থেকে গত মঙ্গলবার রাত ৯টা ১০ মিনিটে (লন্ডন সময়) যাত্রা করে। এর আগে প্রধানমন্ত্রী ৩০ সেপ্টেম্বর ওয়াশিংটন ডিসি থেকে যুক্তরাজ্যের রাজধানী লন্ডনে পৌঁছান।

লন্ডনে অবস্থানকালে শেখ হাসিনা বাংলাদেশিদের পক্ষ থেকে দেওয়া এক সংবর্ধনায় যোগ দেন। এ ছাড়া বাংলাদেশ ও রোহিঙ্গা বিষয়ে গঠিত এপিপিজির সভাপতি এবং যুক্তরাজ্যের বিনিয়োগ ও ক্ষুদ্র ব্যবসাবিষয়ক ছায়ামন্ত্রী রুশনারা আলীর নেতৃত্বে অল পার্টি পার্লামেন্টারি গ্রুপের একটি প্রতিনিধিদলসহ বেশ কয়েকজন বিশিষ্টজন তার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন।

নিউইয়র্কে ১৭ থেকে ২২ সেপ্টেম্বর অবস্থানকালে জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৮তম অধিবেশনসহ বিভিন্ন দেশের রাষ্ট্র ও সরকারপ্রধান এবং বিভিন্ন আন্তর্জাতিক সংস্থার প্রধানদের সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠক করেন প্রধানমন্ত্রী। পরে ২৩ থেকে ২৯ সেপ্টেম্বর তিনি ওয়াশিংটন ডিসিতে অবস্থান করেন।

সেসময় তিনি যুক্তরাষ্ট্রে প্রবাসী বাংলাদেশিদের দেওয়া সংবর্ধনা অনুষ্ঠানে যোগ দেন এবং ওয়াশিংটন ডিসিতে বাংলাদেশ দূতাবাস পরিদর্শন করেন।

 

 

পূর্বকোণ/এসি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট