চট্টগ্রাম রবিবার, ০৫ মে, ২০২৪

সরকার খালেদা জিয়াকে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে : আমীর খসরু

অনলাইন ডেস্ক

৩ অক্টোবর, ২০২৩ | ৩:০৪ অপরাহ্ণ

ক্ষমতাসীন সরকার ‘রাজনৈতিক প্রতিহিংসা’ থেকে বিএনপি চেয়ার পারসন খালেদা জিয়াকে মুক্তি দিচ্ছে না বলে মনে করেন দলের স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী।

তিনি বলেছেন, গণতান্ত্রিক রাজনীতি ধ্বংস করার জন্য দেশনেত্রীকে মিথ্যা মামলা দিয়ে সাজা দিয়ে জেলে পাঠানো হয়েছে। তাদের ভয়, এই জনপ্রিয় নেত্রী যদি বাইরে থাকে তাদের অবৈধ সরকার টিকে থাকার কোনো সুযোগ নাই। যে কারণে দেশনেত্রীকে শুধু জেলে দেয়নি, তাকে চিকিৎসা থেকে বঞ্চিত করে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে।

খালেদা জিয়াকে উন্নত চিকিৎসার জন্য বিদেশ পাঠানোর দাবি জানিয়ে এ বিএনপি নেতা বলেন, যদি তার মুক্তি দেরি হয়, তার চিকিৎসা দেরি হয়, এই ফ্যাসিবাদী অবৈধ সরকার ও রেজিমকে উচ্চ মূল্য দিয়ে বিদায় দিতে হবে।
রাজবাড়ীর গোয়ালন্দ মোড় থেকে মঙ্গলবার বেলা সাড়ে ১২টায় রোড মার্চ শুরুর আগে সমাবেশে বক্তব্য দেন আমীর খসরু। সরকারের পদত্যাগ, সংসদ বিলুপ্ত, নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন, নতুন নির্বাচন কমিশন গঠন ও খালেদা জিয়ার মুক্তির ‘এক দফা’ দাবিতে এই রোড মার্চ করছে বিএনপি। গোয়ালন্দ থেকে রাজবাড়ী, গোপালগঞ্জ হয়ে মাদারীপুরে গিয়ে শেষ হবে এই রোড মার্চ।

এর আগে গত ২১ সেপ্টেম্বর সিলেট বিভাগ, ২৩ মার্চ বরিশাল বিভাগ, ২৬ সেপ্টেম্বর খুলনা বিভাগ এবং ২৯ সেপ্টেম্বর ময়মনসিংহ বিভাগে রোড মার্চ করে বিএনপি।

রাজবাড়ীতে বিএনপির পঞ্চম রোড মার্চের সমাবেশে সরকার পতনের ডাক দিয়ে আমীর খসরু বলেন, জনগণ জেগে উঠেছে। অবশ্যই এই সরকারের পতন ঘটাতে হবে। ফরিদপুর মানুষ বাংলাদেশের মানুষের গণতান্ত্রিক অধিকার ও সাংবিধানিক অধিকারের জন্য রাস্তায় লড়ে যাচ্ছেন। আগামী দিনে যে ডাক আসবে সেখানে সবাই রাস্তায় থাকতে হবে।
তারেক রহমান সাহেব বলেছেন, ফয়সালা কোথায় হবে? রাজপথে। রাস্তায় আজকে সেজন্য লক্ষ জনতা নেমেছে। ফয়সালা করে বাড়ি ফিরে যাব।

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য জয়নুল আবদিন ফারুক, শাহজাদা মিয়া, সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ ও সহ-সাংগঠনিক সম্পাদক সেলিমুজ্জামান সেলিম সমাবেশে বক্তব্য দেন।

পূর্বকোণ/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট