চট্টগ্রাম রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

বৃষ্টি ও বন্যা বেশি থাকায় এবার ডেঙ্গুর প্রকোপ বেড়েছে: স্বাস্থ্যমন্ত্রী

অনলাইন ডেস্ক

৩০ জুলাই, ২০২৩ | ৬:৫২ অপরাহ্ণ

এ বছর বন্যা ও বৃষ্টি বেশি থাকায় মশা বেড়েছে, মশা বেশি বাড়ায় ডেঙ্গুও বেড়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। তিনি বলেন, এখন পর্যন্ত বাংলাদেশ দুইশ’র বেশি লোক মারা গেছে এবং ৪০ থেকে ৪৫ হাজার লোক আক্রান্ত হয়েছে। সরকার ডেঙ্গু চিকিৎসায় সব ধরনের ব্যবস্থা গ্রহণ করেছে।

 

রবিবার (৩০ জুলাই) দুপুরে সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলার ৩১ শয্যা বিশিষ্ট হাসপাতালকে ৫০ শয্যায় উন্নীতকরণ অনুষ্ঠান শেষে সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

 

তিনি বলেন, জেলা উপজেলা থেকে শুরু করে বড় বড় শহরে এবং মেডিকেল কলেজ হাসপাতালে সব জায়গাই ডেঙ্গুর জন্য আলাদা বেডের ব্যবস্থা করা হয়েছে। ডেঙ্গুর চিকিৎসার জন্য পর্যাপ্ত ওষুধ ও স্যালাইনের ব্যবস্থা আছে। ডাক্তার নার্সদের ডেঙ্গুর জন্য বিশেষ প্রশিক্ষণ দেয়া হয়েছে। ধীরে ধীরে এই ডেঙ্গুর প্রকোপ কমে আসবে এবং এক সময় বাংলাদেশ থেকে ডেঙ্গু নির্মূল হয়ে যাবে।

 

মন্ত্রী আরও বলেন, এই সরকার সুনামগঞ্জের মত হাওর এলাকার চিকিৎসার মান বাড়াতে কাজ করে যাচ্ছে। বিএনপিকে টেলিভিশনে দেখা যায়, তারা দেশের স্বার্থে এবং জনগণের স্বার্থে কখনো কাজ করে না। তারা সংবিধান মানে না তারা এখনো রাজপথে গাড়ি পোড়ায়। এদের হাতে দেশ নিরাপদ নয়।

 

পূর্বকোণ/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট