চট্টগ্রাম বৃহষ্পতিবার, ০২ মে, ২০২৪

সর্বশেষ:

বিশিষ্ট ব্যবসায়ী রোকিয়া আফজাল রহমান আর নেই

অনলাইন ডেস্ক

৫ এপ্রিল, ২০২৩ | ১:৫৫ অপরাহ্ণ

দেশের বিশিষ্ট ব্যবসায়ী ও সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা রোকিয়া আফজাল রহমান আর নেই (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮২ বছর।

 

আজ বুধবার (৫ এপ্রিল) সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ নোভেনা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়েছে বলে জানিয়েছেন আরলিঙ্কস গ্রুপের ব্যবস্থাপক খালেদ সাইফুল্লাহ। এ গ্রুপের চেয়ারম্যান ছিলেন রোকিয়া আফজাল। আগামীকাল (বৃহস্পতিবার) সন্ধ্যায় তার মরদেহ ঢাকায় এসে পৌঁছাবে।

 

খালেদ সাইফুল্লাহ জানান, রোকিয়া আফজাল রহমান সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ নোভেনা হাসপাতালে মারা গেছেন। তিনি অনেক দিন ধরেই অসুস্থ ছিলেন। বিশেষ করে কোভিডে আক্রান্ত হওয়ার পর তার শারীরিক অবস্থার অবনতি হয়। তখন থেকেই সিঙ্গাপুরে তার চিকিৎসা চলছিল।

 

খালেদ সাইফুল্লাহ আরও জানান, এক মাস আগে রোকিয়া আফজাল রহমান দেশে আসেন। কিন্তু গতকাল তার শারীরিক অবস্থার অবনতি হলে জরুরি ভিত্তিতে তাঁকে আবার সিঙ্গাপুরে নিয়ে যাওয়া হয়। সেখানেই আজ সিঙ্গাপুরের স্থানীয় সময় রাত দুইটায় ঘুমের মধ্যে তার মৃত্যু হয়।

 

মৃত্যুর আগে তিনি মিডিয়াওয়ার্ল্ড লিমিটেড ও মাইডাস ফাইন্যান্সের চেয়ারপারসন ছিলেন। মিডিয়াওয়ার্ল্ড লিমিটেড থেকে ইংরেজি দৈনিক দ্য ডেইলি স্টার প্রকাশিত হয়। একই সঙ্গে তিনি মিডিয়া স্টারের পরিচালক ও এবিসি রেডিওর পরিচালক ছিলেন। বাংলাদেশ নারী উদ্যোক্তা ফেডারেশনের প্রতিষ্ঠাতা সভাপতি ছিলেন রোকিয়া আফজাল রহমান।

 

রোকিয়া আফজাল রহমান দুই মেয়ে, এক ছেলেসহ অসংখ্য আত্মীয়স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট