চট্টগ্রাম রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪

মার্চে বাংলাদেশে আসছে আর্জেন্টিনা কাবাডি দল

অনলাইন ডেস্ক

১ জানুয়ারি, ২০২৩ | ৯:৫০ অপরাহ্ণ

আগামী ১১ থেকে ২২ মার্চ পর্যন্ত ঢাকায় অনুষ্ঠিত হতে যাচ্ছে তৃতীয় বঙ্গবন্ধু কাপ আন্তর্জাতিক কাবাডি টুর্নামেন্ট। এই আসরে অংশগ্রহণের নিশ্চয়তা দিয়েছে আর্জেন্টিনা কাবাডি দল। প্রথমবারের মতো বাংলাদেশে এসে খেলবে তারা।

এবার এই টুর্নামেন্টে ১২টি দল অংশ নিতে যাচ্ছে। কাবাডি ফেডারেশনের যুগ্ম সম্পাদক এস এম নেওয়াজ সোহাগ বলেন, ‘এবারের টুর্নামেন্টে বাংলাদেশ ছাড়াও ১২টি দেশ অংশ নেবে। এর মধ্যে প্রথমবারের মতো আর্জেন্টিনা দলও রয়েছে। এরই মধ্যে সবাই অংশগ্রহণের নিশ্চয়তা দিয়েছে।’

 

দলগুলো হলো― স্বাগতিক বাংলাদেশ, আর্জেন্টিনা, চাইনিজ তাইপে, ইংল্যান্ড, ইরাক, ইন্দোনেশিয়া, কেনিয়া, মালয়েশিয়া, নেপাল, পোল্যান্ড, শ্রীলঙ্কা ও থাইল্যান্ড।

বঙ্গবন্ধু কাপ আন্তর্জাতিক কাবাডি টুর্নামেন্টের প্রথম দুটি আসরেই চ্যাম্পিয়ন হয়েছিল স্বাগতিক বাংলাদেশ। এবার লাল-সবুজ দলের সামনে হ্যাটট্রিক শিরোপা জয়ের সুযোগ। শিগগিরই ভারতীয় কোচ সাজুরাম গয়ালের অধীনে অনুশীলন শুরু হওয়ার কথা।

 

বাংলাদেশ দলের অন্যতম খেলোয়াড় তুহিন দরফদার এবারও আশাবাদী, ‘আমরা এবারও শিরোপার জন্য খেলবো। আর আর্জেন্টিনা দলটির বিপক্ষে ২০১৬ সালে বিশ্বকাপে খেলেছিলাম। আমরা বড় ব্যবধানে জিতেছিলাম। এছাড়া অন্য দলগুলোর বিপক্ষে খেলার অভিজ্ঞতা রয়েছে।

 

পূর্বকোণ/আরআর/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট