চট্টগ্রাম রবিবার, ০৫ মে, ২০২৪

সর্বশেষ:

জামিন পেলেন মির্জা ফখরুল ও আমীর খসরু

অনলাইন ডেস্ক

১ সেপ্টেম্বর, ২০২২ | ২:৩৬ অপরাহ্ণ

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীর বিরুদ্ধে নিরাপদ সড়ক আন্দোলনে শিক্ষার্থীদের দাঙ্গা সৃষ্টির উসকানি দেওয়ার অভিযোগে করা মামলার জামিন দিয়েছেন আদালত।
বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) সকালে তারা আত্মসমর্পণ করে আইনজীবীর মাধ্যমে জামিন আবেদন করলে তা মঞ্জুর করেন ঢাকা মহানগর হাকিম আদালতের বিচারক আশেক ইমাম।

আদালতে বিএনপি নেতাদের পক্ষে আইনজীবী মাসুদ আহমেদ তালুকদার, সৈয়দ জয়নুল আবেদীন মেজবাহ ও কালাম খান শুনানি করেন।

মামলা সূত্রে জানা গেছে, ২০১৮ সালের ২৯ জুলাই রাজধানীতে বাসচাপায় শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থী নিহত হলে সুষ্ঠু বিচার ও নিরাপদ সড়কের দাবিতে টানা কয়েকদিন ধরে নজিরবিহীন আন্দোলন করেন শিক্ষার্থীরা।

২০১৮ সালের ৬ আগস্ট শিক্ষার্থীদের শান্তিপূর্ণ আন্দোলনে ‘রাজনীতিকরণ’ এবং ‘দাঙ্গা-হাঙ্গামা সৃষ্টির উসকানি’ দেওয়ার অভিযোগে মির্জা ফখরুল ইসলাম আলমগীর, আমীর খসরু মাহমুদ চৌধুরী ও রুহুল কবির রিজভীর বিরুদ্ধে আদালতে মামলা করেন জননেত্রী পরিষদের সভাপতি এ বি সিদ্দিকী।

২০১৯ সালের ৬ ফেব্রুয়ারি মামলাটির তদন্ত প্রতিবেদন দাখিল করেন তেজগাঁও থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) সেন্টু মিয়া।

গত ১২ জুন এ মামলার তদন্ত প্রতিবেদন আমলে নিয়ে ঢাকার মহানগর হাকিম আশেক ইমাম বিএনপির ওই তিন জ্যেষ্ঠ নেতার বিরুদ্ধে সমন জারি করেন। এরই ধারবাহিকতায় মির্জা ফখরুল ও আমীর খসরু আত্মসমর্পণ করে জামিন পান। কিন্তু মামলার অপর আসামি রুহুল কবির রিজভী আজ আদালতে হাজির হয়ে আত্মসমর্পণ ও জামিন আবেদন করেননি।

পূর্বকোণ/আর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট