চট্টগ্রাম রবিবার, ০৫ মে, ২০২৪

বিএনপির সাবেক নেতার ডিনার পার্টিতে ভারতসহ ৭ দেশের রাষ্ট্রদূত

অনলাইন ডেস্ক

৩১ আগস্ট, ২০২২ | ৮:৩৯ অপরাহ্ণ

বিএনপির সাবেক ভাইস চেয়ারম্যান শমসের মবিন চৌধুরীর (বীর বিক্রম) সঙ্গে ডিনার পার্টিতে অংশ নিয়েছেন ভারত, যুক্তরাজ্যসহ সাত প্রভাবশালী দেশের কূটনীতিকরা।

মঙ্গলবার (৩০ আগস্ট) রাতে তার বনানীর ডিওএইচএসের বাসায় যান কূটনীতিকরা। রাত সাড়ে ১০ পর্যন্ত তারা সেখানে ছিলেন।

কূটনীতিকদের মধ্যে ছিলেন— ঢাকায় নিযুক্ত ভারতের হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী, যুক্তরাজ্যের হাইকমিশনার রবার্ট চ্যাটারটন ডিকসন, জার্মান রাষ্ট্রদূত আখিম ট্রোস্টার, নরওয়ের রাষ্ট্রদূত এসপেন রিকটার ভেন্ডসেন, সুইডেনের রাষ্ট্রদূত আলেকজান্দ্রা বার্গ ফন লিন্ডে, ফিলিস্তিনের রাষ্ট্রদূত ইউসুফ এস ওয়াই রামাদান, অস্ট্রেলিয়ার ডেপুটি হাইকমিশনার নার্দিয়া সিম্পসন।

এ বিষয়ে শমসের মবিন চৌধুরী জানান, ভারতের হাইকমিশনার চলে যাচ্ছেন, তার জন্য ডিনার পার্টির আয়োজন করা হয়। সেখানে ভারতের হাইকমিশনার, যুক্তরাজ্য, অস্ট্রেলিয়া, সুইডেনসহ বিভিন্ন দেশের কূটনীতিকরা ছিলেন। এটি আমার ব্যক্তিগত ডিনার পার্টি ছিল, তাই এখানে কোন রাজনৈতিক বিষয়ে আলোচনা হয়নি। এছাড়া বিকল্প ধারার সঙ্গে আমার এখন আর কোন সম্পৃক্ততা নেই।

উল্লেখ্য, সাবেক রাষ্ট্রদূত ও বিএনপির সাবেক ভাইস চেয়ারম্যান শমসের মবিন চৌধুরী একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক ডা. এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরীর নেতৃত্বাধীন বিকল্পধারা বাংলাদেশে যোগ দেন। বিকল্পধারায় গেলেও তাকে দলটির রাজনীতিকে খুব একটা সক্রিয় দেখা যায়নি।

 

পূর্বকোণ/এএস/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট