চট্টগ্রাম শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

ভিয়েনায় বাংলাদেশি শিক্ষার্থী মুন্নির কৃতিত্ব

আন্তর্জাতিক ডেস্ক

৭ মে, ২০১৯ | ৮:৩৩ অপরাহ্ণ

উন্নত হচ্ছে দেশ, সাথে দেশে-বিদেশে বিভিন্ন ব্যক্তি, প্রতিষ্ঠানের কৃতিত্বে উজ্জ্বল হচ্ছে দেশের নাম। তারই ধারাবাহিকতায় এবার বাংলাদেশের নাম উজ্জ্বল করেছে ভোলার মুন্নি ইসলাম। তিনি অস্ট্রিয়ার ভিয়েনা বিশ্ববিদ্যালয়ে মেধা তালিকায় প্রথম স্থান অধিকারী হওয়ার গৌরব অর্জন করেন। তিনি বিশ্ববিদ্যলিয়ের কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং অনুষদের ছাত্রী ছিলেন।

জানা যায়, এই কৃতী শিক্ষার্থীর পৈতৃক নিবাস ভোলা জেলার লালমোহন উপজেলায়। তিনি ২০০২ সালে বাবা-মায়ের সঙ্গে ভিয়েনা যান। সেখানে স্থানীয় স্কুলে উচ্চ মাধ্যমিক শেষে ভিয়েনা বিশ্ববিদ্যালয়ে কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং অনুষদে ভর্তি হন।

নিজের সাফল্যে মুন্নি ইসলাম তার অভিব্যক্তিতে জানান, ভিয়েনা বিশ্ববিদ্যালয়ের মতো প্রাচীন বিশ্ববিদ্যালয় থেকে প্রথম স্থান অধিকার করে পড়ালেখা শেষ করতে পারায় নিজেকে বাঙালি হিসেবে গর্বিত মনে হচ্ছে। নিজের ইচ্ছাশক্তি ও চেষ্টা থাকলে সাফল্য অর্জন করা যায়। ভবিষ্যতে আরো বাংলাদেশি শিক্ষার্থী মেধা তালিকায় স্থান দখল করে দেশের সুনাম বাড়াবে বলে আশা প্রকাশ করেন এই মেধাবী শিক্ষার্থী। ভিয়েনা বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অনুষদ এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগ মুন্নি ইসলামের হাতে সম্প্রতি আনুষ্ঠানিকভাবে সার্টিফিকেট তুলে দেয়।

মুন্নি ইসলামের বাবা সাইফুল কবির ১৯৯০ সাল থেকে অস্ট্রিয়ায় বসবাস করছেন।

 

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট