চট্টগ্রাম শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

তবে কি আফ্রিদিই হচ্ছেন পাকিস্তানের পরবর্তী প্রধানমন্ত্রী!

অনলাইন ডেস্ক

১৭ সেপ্টেম্বর, ২০১৯ | ১২:৫৬ অপরাহ্ণ

পাকিস্তানের পরবর্তী প্রধানমন্ত্রী হবেন দেশটির জনপ্রিয় ক্রিকেটার শহীদ আফ্রিদি! বর্তমানে দেশটির সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহারকারীদের মধ্যে এমন জল্পনা আর আলোচনাই চলছে। সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমের একটি ছবিকে ঘিরে এই জল্পনার সূত্রপাত। এতে দেখা গেছে, পাকিস্তানের সামরিক বাহিনীর মুখপাত্র মেজর জেনারেল আসিফ গফুরের সঙ্গে আফ্রিদিকে কোলাকুলি করতে। টুইটারে একজন মন্তব্য করেছেন, ইমরানের ক্ষমতা গেলে কি পাকিস্তানের পরবর্তী প্রধানমন্ত্রী হওয়ার দৌড়ে শহীদ আফ্রিদি? অপর একজন বলেছেন, আফ্রিদি পাকিস্তানের প্রধানমন্ত্রী হলে তাতে ভারতের লাভ!

তিনি যুক্তি দাঁড় করিয়ে লিখেন, আফ্রিদি খুব বড় মনের মানুষ। তিনি পাকিস্তানের প্রধানমন্ত্রী হলে পাক অধিকৃত কাশ্মীর সবার প্রথম ভারতের হাতে তুলে দেবেন। অন্যদিকে কাশ্মীর প্রসঙ্গে অনেক আগেই মুখ খুলেছেন আফ্রিদি। জম্মু-কাশ্মীরের বিশেষ মর্যাদা তুলে নেয়ার পর পাক প্রধানমন্ত্রী ইমরান খানের পাশাপাশি তিনিও ভারতের বিরুদ্ধে আওয়াজ তুলেন।

কয়েক দিন আগে মুজফফরাবাদে আফ্রিদি একটি সম্মেলনে গেলে আসিফ গফুরের সঙ্গে দেখা হয়। পাকিস্তানের সাবেক এই অধিনায়ক কাশ্মীরের সমস্যার সমাধানে বিশ্বের সব মুসলিমকে এক হওয়ার আহ্বান জানান। সারাবিশ্বে যেখানেই মানুষের ওপর অন্যায়-অবিচার হবে পাকিস্তানিরা সোচ্চার হবে, প্রতিবাদ করবে বলে জানান তিনি।

 

 

পূর্বকোণ/ময়মী

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট