চট্টগ্রাম শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

স্বাস্থ্য পরীক্ষার পর হাসপাতাল ছাড়লেন সৌদি বাদশাহ

১৬ মে, ২০২২ | ২:২৬ অপরাহ্ণ

স্বাস্থ্য পরীক্ষার পর হাসপাতাল ছেড়েছেন সৌদি আরবের বাদশাহ সালমান বিন আবদুল আজিজ (৮৬)। গত ৭ মে তাকে হাসপাতালে ভর্তি করানো হয়। সে সময় কয়েকটি স্বাস্থ্য পরীক্ষা করার কথা জানিয়েছিল রয়্যাল কোর্ট।

রবিবার (১৫ মে) দেশটির রাষ্ট্রীয় সংবাদ মাধ্যমে দেওয়া এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়েছে।

সৌদি টেলিভিশনে সম্প্রচারিত একটি ভিডিও ফুটেজে দেখা যায়, লাঠিতে ভর করে ধীরে ধীরে জেদ্দার কিং ফয়সাল স্পেশালিস্ট হাসপাতাল ছাড়ছেন বাদশাহ। এ সময় বাদশাহ আবদুল আজিজের পাশে ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমানকেও দেখা যায়।

 

সর্বশেষ গত মার্চে হাসপাতালে ভর্তি হয়েছিলেন সালমান। সে সময় দেশটির সরকারি গণমাধ্যমের তরফ থেকে জানানো হয়, সৌদি বাদশাহের কয়েকটি স্বাস্থ্য পরীক্ষা করা হয়েছে। সেগুলো সফল হয়েছে। এ ছাড়া তাঁর হৃদযন্ত্রে স্থাপন করা ‘পেসমেকারের’ ব্যাটারি বদল করা হয়েছে।

এর আগে ২০২০ সালে বাদশাহ সালমানের গল ব্লাডারে অস্ত্রোপচার করা হয়। দেশটির সরকারের পক্ষ থেকে বাদশাহদের শারীরিক অবস্থার খবর সামনে আনার ঘটনা সচরাচর ঘটে না। বাদশাহ সালমানের স্বাস্থ্য নিয়ে ছড়িয়ে পড়া খবরেও লাগাম দিতে সাধারণত তত্পর থাকে সৌদি আরব।

 

২০১৫ সাল থেকে সৌদি আরবের শাসনকর্তা হিসেবে দায়িত্ব পালন করছেন বাদশাহ সালমান। তার শাসনকালে সৌদি আরবে বেশ কিছু ইতিবাচক পরিবর্তন এসেছে। তেলের ওপর নির্ভরশীলতা কমাতে অর্থনীতির অন্যখাতে নজর দেওয়া হয়েছে। জোর দেওয়া হয়েছে নারী স্বাধীনতার ওপর। একই সময়ে আবার প্রতিবেশী রাষ্ট্র ইয়েমেনের সঙ্গে চলমান যুদ্ধে জড়িয়েছে দেশটি।

 

পূর্বকোণ/এস

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট