চট্টগ্রাম বুধবার, ১৯ জানুয়ারি, ২০২২

১৫ অক্টোবর, ২০২১ | ১০:১২ অপরাহ্ণ

আন্তর্জাতিক ডেস্ক

কাশ্মিরে বিচ্ছিন্নতাবাদীদের গুলিতে দু’ভারতীয় সেনা নিহত

কাশ্মিরে ভারতীয় সেনাবাহিনীর আরও দুই সদস্য নিহত হয়েছেন। নিহতদের একজন সেনা কর্মকর্তা এবং অন্যজন সৈনিক। বৃহস্পতিবার (১৪ অক্টোবর) রাতে জম্মু ও কাশ্মিরের পুঞ্চ জেলায় অভিযান চালানোর সময় বিচ্ছিন্নতাবাদীদের সঙ্গে গোলাগুলিতে তারা নিহত হন।

শুক্রবার (১৫ অক্টোবর) এক প্রতিবেদনে এমন তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।

এর আগে গত সোমবার কাশ্মিরে বিচ্ছিন্নতাবাদীদের সঙ্গে গোলাগুলিতে ভারতীয় সেনাবাহিনীর পাঁচ সদস্য নিহত হয়েছিলেন। নিহতদের একজন সেনা কর্মকর্তা (জুনিয়র কমিশন্ড অফিসার) এবং বাকি চার জন সেনা সদস্য। এই ঘটনার চারদিনের মাথায় আরও দুই ভারতীয় সেনার নিহত হওয়ার খবর সামনে এলো।

ভারতীয় সেনা সূত্র সংবাদমাধ্যম ডয়চে ভেলেকে জানিয়েছে, বিচ্ছিন্নতাবাদীরা সুবিধাজনক অবস্থানে আছে। পাহাড়ের ওপর থেকে তারা সেনাবাহিনীর ওপর আক্রমণ চালাচ্ছে। এ ছাড়াও তারা জঙ্গলকে আশ্রয় হিসেবে ব্যবহার করছে বলে দাবি ভারতীয় সেনাবাহিনীর।

গত পাঁচদিন ধরে লাগাতার ওই অঞ্চলে বিচ্ছিন্নতাবাদীদের সঙ্গে সেনাবাহিনীর লড়াই চলছে। বৃহস্পতিবার রাতে একসময় মুখোমুখি হয়ে যায় দুই পক্ষ। শুরু হয় গুলির লড়াই। তখনই ভারতীয় সেনাবাহিনীর এক কর্মকর্তা এবং এক জওয়ান গুলিবিদ্ধ হয় বলে জানা গেছে। পরে শুক্রবার সকালে তাদের নিহত হওয়ার তথ্য নিশ্চিত করা হয়। এদিকে সংঘর্ষের কারণে জম্মু-পুঞ্চ-রাজৌরি মহাসড়ক বন্ধ করে দিয়েছে ভারতীয় কর্তৃপক্ষ।

পূর্বকোণ/মামুন/পারভেজ

শেয়ার করুন
The Post Viewed By: 303 People

সম্পর্কিত পোস্ট