চট্টগ্রাম শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

করোনাভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে ৩১১৯
করোনাভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে ৩১১৯

করোনাভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে ১৬৬২

আন্তর্জাতিক ডেস্ক

১৬ ফেব্রুয়ারি, ২০২০ | ১১:৩৩ পূর্বাহ্ণ

প্রাণঘাতী করোনাভাইরাসে ১৩৯ জনের প্রাণহানি ঘটেছে। এখন পর্যন্ত মৃতের সংখ্যা বেড়ে ১ হাজার ৬৬২ জনে দাঁড়িয়েছে। দেশটির জাতীয় স্বাস্থ্য কমিশনের বরাত দিয়ে আল জাজিরা জানিয়েছে, করোনাভাইরাসের প্রাদুর্ভাবে কমপক্ষে ১ হাজার ৬৬২ জন মারা গেছে।

তবে করোনাভাইরাসে নতুন করে আক্রান্ত হওয়া মানুষের সংখ্যা টানা তৃতীয় দিনের মতো কমে এলেও এতে প্রাণহানি বেড়েই চলেছে। এখন পর্যন্ত প্রাণঘাতী এই ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা ১৬শ’ ছাড়িয়ে গেছে। আর আক্রান্ত মানুষের সংখ্যা ৬৮ হাজার ছাড়িয়েছে।

দেশটিতে নতুন করে আরও ১৪২ জন কভিড-১৯ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছে। এতে এখন পর্যন্ত চীনের মূল ভূখণ্ডেই এই ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১ হাজার ৬৬৫ জনে। চীনের বাইরে হংকং, ফিলিপাইন, জাপান ও ফ্রান্সে একজন করে মারা গেছে।

এদিকে চীনে করোনাভাইরাসের ছড়িয়ে পড়ার হার বা নতুন করে আক্রান্ত মানুষের সংখ্যা তুলনামূলকভাবে কমে আসা অব্যাহত রয়েছে। তবে তা সত্ত্বেও বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) প্রধান সতর্ক করে দিয়ে বলেছেন, পরিস্থিতি কোন দিকে মোড় নেয় তা এখনই অনুমান করা ‘অসম্ভব’।

এদিকে গত ৯ থেকে ১৫ ফেব্রুয়ারি পর্যন্ত সিঙ্গাপুরে মোট ৫ বাংলাদেশি প্রবাসী করোনাভাইরাস (কোভিড-১৯) এ আক্রান্ত হয়েছেন।

বাংলাদেশের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক মীরজাদী সেব্রিনা শনিবার সংবাদ সম্মেলনে বলেন, এর আগে সিঙ্গাপুরে আক্রান্ত চার বাংলাদেশির অবস্থা অপরিবর্তিত আছে। আক্রান্ত একজন সিঙ্গাপুরের ন্যাশনাল সেন্টার ফর ইনফেকশাস ডিজিজ বা এনসিআইডিতে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন। বাকি ৩ জনের এই হাসপাতালে আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসা চলছে। এদের সঙ্গে কাজ করতেন বা মেলামেশা করেছেন, এমন আরও ৬ বাংলাদেশিকে কোয়ারেন্টাইনে রেখেছে সিঙ্গাপুর সরকার।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট