চট্টগ্রাম শনিবার, ১০ ডিসেম্বর, ২০২২

সর্বশেষ:

৬ সেপ্টেম্বর, ২০২২ | ৫:৩৯ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

প্রথম দেড় ঘণ্টায় ভাটা, সিএসইতে ৩০ কোটি ৪৭ লাখ টাকার লেনদেন

চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ পিএলসি (সিএসই)-র লেনদেনে প্রথম দেড়  ঘণ্টা ভাটা ছিল। এই সময়ে সিএসই-৫০ সূচকে লেনদেন হয়েছে মাত্র ১৩শ ৭৩ পয়েন্ট। এরপর খানিক্ষণ জোয়ার থাকলেও, কিছু সময় ভাটার মুখে পড়ে লেনদেন। পরে আজ মঙ্গলবারের কার্যদিবস শেষ হয়েছে আশার সঞ্চার ঘটিয়ে। সিএসই-৫০ সূচক শেষ পর্যন্ত ৮ দশমিক ০৯ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১ হাজার ৩৭৫ দশমিক ৬৩তে।

মঙ্গলবার লেনদেন হয়েছে ৩০ কোটি ৪৭ লাখ টাকা। ১০ হাজার ৩২৫টি লেনদেনের মাধ্যমে হাতবদল হয়েছে মোট ৭০ লাখ ১৭ হাজার শেয়ার। এছাড়া প্রধান ইনডেক্স সিএসই সার্বিক শেয়ার মূল্যসূচক ৮৪.৬৫ পয়েন্ট বেড়ে দাঁড়ায় ১৮ হাজার ৯৮৮ দশমিক ৮৬ পয়েন্টে। আর সিএসই শরিয়াহ ইনডেক্স-এর ১৩.০২ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১ হাজার ২১৯ দশমিক ৮৪ পয়েন্টে। সিএসই এসমেক্স ইনডেক্স সূচক ১৯.১৫ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ২ হাজার ৮৮৫ দশমিক ১৬ পয়েন্ট।

এদিকে আজ দিনশেষে সিএসই’র বাজার মূলধণের পরিমাণ দাঁড়িয়েছে ৪ লাখ ৫০ হাজার ৬৪১ দশমিক ৯৪ কোটি টাকা এবং পরিশোধিত মূলধণের পরিমাণ দাঁড়ায় ১ লাখ ২ হাজার ৪৩৪ দশমিক ১৭ কোটি টাকায়। সিএসইতে ৩৮২ স্ক্রিপ্টের মধ্যে আজ লেনদেন হয়েছে ২৬১টির, এরমধ্যে দাম বেড়েছে ৯৫টির, কমেছে ১২১টির আর অপরিবর্তিত রয়েছে ৪৫টির।

সিএসই’র লেনদেনের শীর্ষে থাকা ১০ প্রতিষ্ঠান হচ্ছে-
ওরিয়ন ফার্মা লিমিটেড, বসুন্ধরা পেপার মিলস লিমিটেড, সিনোবাংলা ইন্ডাস্ট্রিজ লিমিটেড, সি পার্ল বিচ রিসোর্ট ও স্পা লিমিটেড, বিডি ওয়েল্ডিং ইলেকট্রডস লিমিটেড, সিঙ্গার বাংলাদেশ লিমিটেড, রতনপুর স্টিল রি-রোলিং মিলস লিমিটেড, জেএমআই হাসপাতালের প্রয়োজনীয় ম্যানুফ্যাকচারিং লিমিটেড, সোনারগাঁও টেক্সটাইল লিমিটেড, ফাইন ফুডস লিমিটেড।

 

পূর্বকোণ/মামুন/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট