চট্টগ্রাম মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

মা দিবসে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান নিউইয়র্কে

বিজ্ঞপ্তি

১৭ মে, ২০২৩ | ১২:০০ পূর্বাহ্ণ

‘মা দিবস’ উপলক্ষ্যে আমেরিকার নিউইয়র্ক শহরের স্হানীয় Richi Rich Palace এ এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।

 

রবিবার (১৪ মে) বিপুল সংখ্যক মা’সহ হল ভর্তি মানুষের স্বতঃস্ফূর্ত উপস্হিতিতে চলে মায়েদের সাথে সুরের মূর্ছনায় বিকেলের জল খাবার, মৃদু আড্ডা, ভালবাসার উপহার বিনিময়, আলোচনা, শুভেচ্ছা বক্তব্য, গান, আবৃত্তি, নৃত্যযন্ত্র সংগীতসহ নানা আয়োজন আর রাতের খাবার।

 

বরেণ্য সংগীতজ্ঞ অনুপ বড়ুয়ার পরিচালনায় এই সাংস্কৃতিক সন্ধ্যা চলে বিকাল ৫টা থেকে রাত ১১টা পর্যন্ত। বাংলাদেশ ও আমেরিকার জাতীয় সংগীতের মধ্যে দিয়ে অনুষ্ঠানের শুভসূচনার পর স্বাগত বক্তব্য প্রদান করেন শুভাশীষ বড়ুয়া।

 

দেশ ও মায়ের টানে মিলনমেলার এই উৎসবে সমবেত কণ্ঠে প্রার্থনা সংগীত, দেশাত্ববোধক, রবীন্দ্র সংগীত, নজরুল গীতি, চট্টগ্রামের জনপ্রিয় আঞ্চলিক গানসহ বেশকিছু গান পরিবেশন করা হয়। এ সময় প্রতিটি গানের ফাঁকে ফাঁকে ধারা বর্ণনা করেন নিউইয়র্কের সরকারি স্কুলের শিক্ষিকা ঊর্মি মুৎসুদ্দি।

 

অমিত বড়ুয়া ও সেতু বড়ুয়ার সঞ্চালনায় এই মা সমাবেশে শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন সমাজসেবক নয়ন বড়ুয়া, ব্যবসায়ী পলাশ বড়ুয়া, চিত্ত রঞ্জন সিংহ, সমিরন বড়ুয়া ও শিবু বড়ুয়া প্রমুখ। ধন্যবাদ বক্তব্য প্রদান করেন সাম্যশ্রী বড়ুয়া (রিটু)।

 

সমবেত সংগীতে অংশগ্রহণ করেন অনুপ বড়ুয়া, প্রজ্ঞা বড়ুয়া, নুপূর বড়ুয়া, করবী বড়ুয়া, জেসমিন বড়ুয়া বেলী, অমিতা সিংহ, সেতু বড়ুয়া, তন্বী বড়ুয়া, ঊর্মি বড়ুয়া, তূর্ণা বড়ুয়া, রিপ্তা বড়ুয়া, সাফুল বড়ুয়া, প্রবাল বড়ুয়া, শিমুল বড়ুয়া, স্বরুপা তালুকদার, রিক্তা চৌধুরী, মণি বড়ুয়া, রুম্পা বড়ুয়া, তিলোত্তমা বড়ুয়া, জয়িতা বড়ুয়া, সৃষ্টি বড়ুয়া ও সুলগ্না বড়ুয়া।

 

এছাড়াও সংগীত পরিবেশন করেন, ডালিম বড়ুয়া, সুতীব্র বড়ুয়া, আতিক ইকবাল, রয়না বড়ুয়াসহ বেশ কয়েকজন শিল্পী। নৃত্যে অংশগ্রহণ করেন, কেয়া বড়ুয়া, অনুজা বড়ুয়া, ঐশি বড়ুয়া, সুপ্তা চাকমা, অনন্যা বড়ুয়া, তিলোত্তমা বড়ুয়া, সৃষ্টি বড়ুয়া ও শশী বড়ুয়া।

 

এই অনুষ্ঠান সফল ও স্বার্থক করতে যারা প্রাণবন্ত উপস্হিতি, অংশগ্রহণ, শ্রম, মেধা, ত্যাগ ও আর্থিক-মানসিকভাবে সাহায্য করেছেন আয়োজকদের পক্ষ থেকে সকলের প্রতি বিনম্র কৃতজ্ঞতাসহ আন্তরিক ধন্যবাদ জানানো হয়েছে।

 

 

পূর্বকোণ/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট