চট্টগ্রাম শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪

বিশ্বকাপের খেলা দেখতে কন্টেইনার পার্ক তৈরি করেছে কুয়েত

কুয়েত প্রতিনিধি

২৭ নভেম্বর, ২০২২ | ২:২৬ অপরাহ্ণ

ব্যাপক জনপ্রিয় সর্বাধিক লোকসমাগম হওয়া অলেম্পিক খেলার পরে সবচেয়ে বড় খেলার আসর হচ্ছে ফুটবল বিশ্বকাপ। আরব দেশগুলোর পছন্দের খেলার তালিকায় প্রথমে রয়েছে ফুটবল। ব্রাজিল আর্জেন্টিনা সমর্থকের পাশাপাশি রয়েছে অন্যদলের সমর্থক। এবার ট্যুরিস্টিক এন্টারপ্রাইজ কোম্পানি কুয়েতের সালমিয়ার ব্লাজাত সমুদ্র সৈকতে ফুটবল বিশ্বকাপ খেলা দেখতে কন্টেইনার পার্ক নির্মাণ করেছে। যেটার নাম দেওয়া হয়েছে কেডব্লিউটি ফ্যান বক্স। কন্টেইনার পার্কটি ২০২২ সালের বিশ্বকাপের ম্যাচগুলি সম্প্রচার করার জন্য তৈরি করা হয়েছে; যা ২০ নভেম্বর শুরু হতে চলেছে এবং ডিসেম্বর পর্যন্ত চলবে।

 

কন্টেইনার পার্কে বিভিন্ন বিনোদন ও ক্রীড়া কার্যক্রম, ক্যাফে এবং রেস্তোরাঁর পাশাপাশি পাঁচটি স্ক্রিন রয়েছে যেখানে খেলা সম্প্রচার করা হবে। কেন্দ্রে অবস্থিত পঞ্চম প্রধান এবং বিশাল ৬৬ মিটার স্ক্রিনসহ চারটি স্ক্রিন কন্টেইনার পার্কের চারপাশে স্থাপন করা হয়। পার্কে যে রেস্তোরাঁ এবং দোকানগুলি তার মধ্যে রয়েছে: আল রিফাই, ফেস, অফ, ফ্রয়ো, ইলি, ক্যাফে, জয়, ক্যাফে, কলেমাত, লুলুর চা ঘর, মেমের কারি, ওলে, অনুপাত ক্যাফে, রিব আই স্টেক, হাউস, সাকুরা,সারায়, শেক শেক স্টারবাকস, টুটা সুশি, ইয়োসির চিকেন।

 

কন্টেইনার পার্কটি প্রতিদিন সকাল ১০টা থেকে খেলা চলাকালীন সময় মধ্যরাত পর্যন্ত খোলা থাকবে। খেলা দেখতে অবসর সময়ে বিনোদনের জন্য স্থানীয় কুয়েতিরা পরিবার নিয়ে আসেন এবং পাশাপাশি ক্রীড়াপ্রেমী বাংলাদেশি সহ অন্যান্য দেশের প্রবাসীদের ভীড় দেখা যায়।

 

টিকিটের মূল্য ধরা হয়েছে জনপ্রতি প্রবেশ টিকিট: ২.৫ কুয়েতি দিনার।পাঁচ বছরের কম বয়সী শিশুদের জন্য প্রবেশ বিনামূল্যে পরিবারসহ গৃহকর্মীদের জন্য প্রবেশ বিনামূল্যে ৪ জন বা তার বেশি গোষ্ঠীর জন্য। প্রবেশ টিকিট জনপ্রতি ২ দিনার।

 

খেলা দেখতে আসা সিলেট প্রবাসী মোহাম্মদ আকবর হোসেন বলেন, সমুদ্র সৈকতের পাশে উন্মুক্ত প্রাকৃতিক পরিবেশে মধ্যে বড় পর্দায় হাজার হাজার দর্শক এক সাথে খেলা দেখার আনন্দই অন্যরকম। স্থানীয় কুয়েতি এবং অনেক প্রবাসী বাংলাদেশিরাসহ বিভিন্ন দেশের প্রবাসীরা এক সাথে খেলা দেখতেছি মনে হচ্ছে কাতারে গ্যালারিতে বসে খেলা দেখছি।

পূর্বকোণ/পিআর/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট