চট্টগ্রাম শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

সিআইইউতে অবজেক্ট বেসড এডুকেশন সিস্টেমবিষয়ক কর্মশালা

বিজ্ঞপ্তি

১২ নভেম্বর, ২০১৯ | ৭:৩৯ অপরাহ্ণ

চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটিতে (সিআইইউ) অবজেক্ট বেসড এডুকেশন সিস্টেমের ওপর দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। সম্প্রতি নগরীর জামালখানের সিআইইউ ক্যাম্পাসের অডিটোরিয়ামে স্কুল অব সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং (এসএসই) এ কর্মশালার আয়োজন করে। এতে ইঞ্জিনিয়ারিং অনুষদের বিভিন্ন বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

কর্মশালার প্রধান বক্তা ছিলেন কমপিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক রাইসুল ইসলাম রাসেল। প্রধান অতিথি ছিলেন সাবেক ডিন ও স্কুল অব সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিংয়ের উপদেষ্টা অধ্যাপক ড. মো. রেজাউল হক খান।

প্রধান বক্তার বক্তব্যে কমপিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক রাইসুল ইসলাম রাসেল আন্তর্জাতিক মানের পাঠ্যক্রম সাজানো, প্রশ্নপত্র প্রণয়ন, পাঠ্যক্রমের সাথে প্রোগ্রামের সমন্বয়, ইঞ্জিনিয়ারিংয়ের নানা ধরনের সমস্যা ও সমাধানের কৌশলসহ বিভিন্ন সংশ্লিষ্ট বিষয়গুলো চমৎকারভাবে তুলে ধরেন। পাশাপাশি আন্তর্জাতিক শ্রমবাজারে ইঞ্জিনিয়ারিং গ্র্যাজুয়েটদের কেমন দক্ষতা এবং গুনাবলি নিশ্চিত করা প্রয়োজন তা নিয়েও বিস্তারিত আলোচনা করেন তিনি। শিক্ষক-শিক্ষার্থীরা তার বক্তব্য মনোযোগ দিয়ে শোনেন ও পরে প্রশ্নোত্তর পর্বে নিজেদের অভিমত তুলে ধরেন।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন স্কুল অব সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিংয়ের ডিন ও সহযোগী অধ্যাপক ড. আসিফ ইকবাল, বিভিন্ন বিভাগের প্রধান ও শিক্ষক-সহযোগী অধ্যাপক ড. মোহাম্মদ রেজাউল করিম, সহকারী অধ্যাপক আতিকুর রহমান, প্রভাষক গোলাপ কান্তি দে, মো. রবিউল হোসাইন, হাবিবুর রহমান, ইর্তিজা চৌধুরী, মেহের নিগার প্রমুখ। -বিজ্ঞপ্তি

পূর্বকোণ/রাশেদ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট