চট্টগ্রাম মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি সেমিনারে বক্তারা

প্রাতিষ্ঠানিক আচরণে চাই কাজের মৌলিকতা

বিজ্ঞপ্তি

২২ অক্টোবর, ২০১৯ | ৫:৩১ অপরাহ্ণ

কর্মক্ষেত্রে সমস্যার মুখোমুখি হননি এমন মানুষ খুঁজে পাওয়া দায়। কখনও নিজে সিদ্ধান্ত নিতে গিয়ে, আবার কখনও প্রতিষ্ঠানকে এগিয়ে নেয়ার ক্ষেত্রে মোকাবিলা করতে হয়েছে হাজার চ্যালেঞ্জ। কর্মক্ষেত্রে দ্বিধা-দ্বন্দ্বের এই বলয় থেকে একটি প্রতিষ্ঠান কিংবা অফিসের কর্মকর্তাদের উত্তোরণের নানান কৌশল নিয়ে চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটিতে (সিআইইউ) অনুষ্ঠিত হলো দিনব্যাপী ক্যারিয়ার বিষয়ক সেমিনার।

সিআইইউ’র এইচআরএম সোসাইটি সম্প্রতি নগরীর জামালখানের নিজস্ব ক্যাম্পাসে ‘অর্গানাইজেশনাল বিহেভিয়ার’ বা প্রাতিষ্ঠানিক আচরণ শিরোনামে এই সেমিনারের আয়োজন করে। এতে বিজনেস স্কুলের শিক্ষার্থীদের পাশাপাশি শিক্ষকরাও অংশ নেন। অনুষ্ঠানে প্রধান বক্তা বিএসআরএম’র প্রশাসনিক ইনচার্জ কাজী সাইফুর রহমান বলেন, কর্মক্ষেত্রে প্রতিবন্ধকতা আসবে। তবে সব বাধা পেরিয়ে নিজের দক্ষতা প্রমাণের জন্য চাই আত্মবিশ্বাস সৃষ্টি। তাই কাজের মৌলিকতা ধরে রেখে গুণগত সেবা দেয়ার চেষ্টা করতে হবে।

সিআইইউ বিজনেস স্কুলের সহযোগী অধ্যাপক ড. মোসলেহ উদ্দিন চৌধুরী খালেদ পেশাগত মান উন্নয়নে মানবসম্পদ শাখার গুরুত্বের কথা তুলে ধরেন।
সিআইইউ’র এইচআরএম সোসাইটির ফ্যাকাল্টি ইনচার্জ তামান্না বিনতে জামান বলেন, এ ধরণের অনুষ্ঠানের মাধ্যমে আমরা কর্মক্ষেত্রে মতানৈক্য সৃষ্টি, পারস্পরিক যোগাযোগ বৃদ্ধি ও মানবসম্পদ উন্নয়নের বিভিন্ন চিত্র তুলে ধরার মাধ্যমে শিক্ষার্থীদের আরও চৌকস করে গড়ে তোলার চেষ্টা করছি।
এইচআরএম সোসাইটির প্রেসিডেন্ট ও শিক্ষার্থী শারমীন আক্তার সংগঠনের নতুন গঠিত কমিটির সদস্যদের নিয়ে এগিয়ে যেতে সবার সহযোগিতা কামনা করেন।

সেমিনারে অংশ নেয়া ফায়িকা ফারহা শাহরীন নামের একজন ছাত্রী বলেন, বেশিরভাগ প্রতিষ্ঠানেই কর্মীদের আচার-আচরণ, বিশ্বাস স্থাপন, নেতৃত্ব দেয়ার মানসিকতাসহ নানান বিষয়গুলো সামনে চলে আসে। এ ধরণের আয়োজন আমাদেরকে সিদ্ধান্ত নিতে অনেক বেশি সহায়তা করবে।
কৃতি দুই শিক্ষার্থী শাহরিয়ার ইমন ও যাইন্হা জাবীনের প্রাণবন্ত উপস্থাপনা অনুষ্ঠানে সবার নজর কাড়ে। -বিজ্ঞপ্তি

 

 

পূর্বকোণ/রাশেদ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট