চট্টগ্রাম শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

চট্টগ্রাম সাহিত্য পাঠচক্রের স্মরণসভায় আবু সুফিয়ান

স্থপতি তসলিমউদ্দিন চৌধুরী ছিলেন আধুনিক মননের কীর্তিমান মানুষ

১৮ নভেম্বর, ২০১৯ | ৩:১৩ পূর্বাহ্ণ

চট্টগ্রাম সাহিত্য পাঠচক্রের উদ্যোগে দৈনিক পূর্বকোণের সাবেক সম্পাদক, বৃহত্তর চট্টগ্রাম উন্নয়ন সংগ্রাম কমিটির সাবেক চেয়ারম্যান স্থপতি তসলিম উদ্দিন চৌধুরীর ২য় মৃত্যুবার্ষিকী স্মরণে আলোচনা সভা ও দোয়া মাহফিল গতকাল (রবিবার) সুপ্রভাত স্টুডিও মিলনায়তনে অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম প্রেসক্লাবের সাবেক সভাপতি, রাজনীতিবিদ আবু সুফিয়ান। সংগঠনের সাধারণ সম্পাদক আসিফ ইকবালের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন মুক্তিযোদ্ধা অমর দত্ত, সংগঠক নোমান উল্লাহ বাহার, আবৃত্তিশিল্পী সোমা মুৎসুদ্দী, শবনম ফেরদৌসী, ছাত্রনেতা বোরহান উদ্দীন গিফারী, সাইফুল আরাফাত বাপ্পা। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন মো. মিনহাজ উদ্দীন। প্রধান অতিথির বক্তব্যে আবু সুফিয়ান বলেন, স্থপতি তসলিম উদ্দিন চৌধুরী একজন দেশপ্রেমিক ও চট্টলদরদী মানুষ ছিলেন। তিনি সবসময় চট্টগ্রামের উন্নয়নে আন্তরিক ছিলেন। তিনি ছিলেন আধুনিক মননের কীর্তিমান মানুষ। পরিকল্পিত নগর গড়ে তোলার প্রয়াস ছিল তার চিন্তায়। স্পষ্টভাষী ও নীতির প্রশ্নে অটুট তসলিম উদ্দীন চৌধুরীর জীবন ও কর্ম নতুন প্রজন্মের জন্য অনুকরণীয়।

প্রধান অতিথি বলেন, চট্টগ্রামের আধুনিক সংবাদপত্রের বিকাশে ও উন্নয়নে স্থপতি তসলিম উদ্দিন চৌধুরীর ভূমিকা অনস্বীকার্য। তিনি সবসময় সংবাদপত্রের আধুনিক প্রচার, প্রচারের নৃত্য নতুন চিন্তা ধারা কাজে লাগাতে চেষ্টা করতেন। তিনি একাধারে সম্পাদক ও সংগঠক হিসেবে সফল। বৃহত্তর চট্টগ্রাম উন্নয়ন সংগ্রাম কমিটির চেয়ারম্যান হিসেবে আমৃত্যু কাজ করে গেছেন।-বিজ্ঞপ্তি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট