চট্টগ্রাম শনিবার, ০৪ মে, ২০২৪

সর্বশেষ:

এমভি আবদুল্লাহর ২৩ নাবিকই ফিরবেন জাহাজে

অনলাইন ডেস্ক

২৩ এপ্রিল, ২০২৪ | ১১:১৩ অপরাহ্ণ

এমভি আবদুল্লাহর ২৩ নাবিকই সংযুক্ত আরব আমিরাত (ইউএই) থেকে জাহাজে করে চট্টগ্রামে ফিরবেন। বিষয়টি নিশ্চিত করেছেন কেএসআরএম গ্রুপের প্রধান নির্বাহী কর্মকর্তা মেহেরুল করিম।

 

আজ মঙ্গলবার (২৩ এপ্রিল) তিনি জানান, আমিরাতের আল হামরিয়া বন্দরের এমভি আবদুল্লাহ জাহাজ থেকে কয়লা খালাস কার্যক্রম চলছে। সোমবার (২২ এপ্রিল) জাহাজটি জেটিতে ভেড়ার পর রাত ২টা থেকে কয়লা খালাস শুরু হয়।

 

এদিকে জলদস্যুর হাত থেকে মুক্ত হয়ে দুবাই আসার পর দুজনের উড়োজাহাজে চড়ে আসার কথা থাকলেও আমিরাতের বন্দরে পৌঁছার পর তারা মত পরিবর্তন করেন।

 

এদিকে জাহাজটি কয়লা খালাসের পর আবার পণ্য বোঝাই করে চট্টগ্রামে ফেরার কথা রয়েছে। সোমালি দস্যুদের কবল থেকে মুক্তির পর ২৩ নাবিককে রিসিভ করতে দুবাই ছুটে যান জাহাজের মালিকপক্ষ কেএসআরএম গ্রুপের উপব্যবস্থাপনা পরিচালক শাহরিয়ার জাহান রাহাতের নেতৃত্বে একটি দল। সোমালিয়ার উপকূল থেকে মুক্ত হওয়ার ৯ দিনের মাথায় তীরের দেখা পান জাহাজটির ২৩ নাবিক।

 

উল্লেখ্য, জিম্মিদশার পর ১৩ মার্চ দিবাগত রাতে ২৩ নাবিকসহ এমভি আবদুল্লাহ মুক্ত হয়। এরপরই জাহাজটি আল হামরিয়া বন্দরের উদ্দেশ্যে রওনা দেয়। ৯ দিনের মাথায় বন্দরে পৌঁছায় জাহাজটি। ১২ মার্চ মোজাম্বিকের মাপুতো বন্দর থেকে আরব আমিরাতের আল হামরিয়া বন্দরে যাওয়ার পথে জাহাজটি দস্যুদের কবলে পড়েছিল বলে জানান মালিকপক্ষের মুখপাত্র মো. মিজানুল ইসলাম।

 

পূর্বকোণ/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট