চট্টগ্রাম বুধবার, ০১ মে, ২০২৪

ফিরিঙ্গিবাজারে অগ্নিকাণ্ড

ক্ষতিগ্রস্ত পরিবারকে ৩ হাজার টাকা করে অর্থসহায়তার ঘোষণা মেয়রের

নিজস্ব প্রতিবেদক

১৫ এপ্রিল, ২০২৪ | ১১:১৪ অপরাহ্ণ

চট্টগ্রামের ফিরিঙ্গিবাজারে বস্তিতে ভয়াবহ অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত প্রতিটি পরিবারকে তিন হাজার টাকার নগদ অর্থসহায়তা, পুরুষদের লুঙ্গি ও নারীদের শাড়ি দেয়ার ঘোষণা দিয়েছেন চট্টগ্রাম সিটি মেয়র বীর মুক্তিযোদ্ধা মো. রেজাউল করিম চৌধুরী।

 

সোমবার (১৫ এপ্রিল) অগ্নিকাণ্ডস্থল পরিদর্শনকালে সোমবার রাত এবং মঙ্গলবার দুপুর ও রাতের খাবারের আয়োজনেরও ঘোষণা দেন। এছাড়া ক্ষতিগ্রস্ত ঘর পুনর্নির্মাণে টিন প্রদানের ঘোষণা দেন মেয়র।

 

পরিদর্শনকালে মেয়র বলেন, অগ্নিকাণ্ডের কথা জানার সাথে সাথে ক্ষয়ক্ষতি কমাতে বিভিন্ন সংস্থার সাথে যোগাযোগ করে উদ্ধার কার্যক্রম ত্বরান্বিত করতে সমন্বয় করেছি। আমাদের তিনজন কাউন্সিলরের তত্ত্বাবধানে পরিচ্ছন্ন বিভাগের কর্মীরা ক্ষতিগ্রস্ত এলাকা পরিষ্কার করতে কাজ করছে।

 

তিনি বলেন, অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত প্রতিটি পরিবারকে তিন হাজার টাকার নগদ অর্থসহায়তা দেয়া হবে। পুরুষদের লুঙ্গি ও নারীদের শাড়ি এবং ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে সোমবার রাত এবং মঙ্গলবার দুপুর ও রাতের খাদ্য সহায়তা দেয়া হবে। ক্ষতিগ্রস্ত ঘর পুনর্নির্মাণে টিন দেয়া হবে।

 

এ সময় কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব, পুলক খাস্তগীর, বেগম লুৎফুন্নেছা দোভাষ বেবী, প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা কমান্ডার লতিফুল হক কাজমিসহ চসিকের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

 

পূর্বকোণ/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট