চট্টগ্রাম শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪

বিমানবন্দরে ৯৬ পিস সোনার বার উদ্ধার ঘটনায় যুবকের ১২ বছর কারাদণ্ড

নিজস্ব প্রতিবেদক

৭ জুন, ২০২৩ | ৬:০২ অপরাহ্ণ

চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে ৯৬ পিস সোনার বার উদ্ধার ঘটনায় দায়েরকৃত মামলায় মোহাম্মদ দিদারুল আলমকে ১২ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে তাকে ৫০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে ৩ মাস কারাদণ্ড দেওয়া হয়েছে।

বুধবার (৭ জুন) চট্টগ্রাম মহানগর দায়রা জজ ড. বেগম জেবুননেছার আদালত এ রায় ঘোষণা করেন। দণ্ডপ্রাপ্ত দিদারুলের বাড়ি রাউজান উপজেলার দেওয়ানপুর এলাকায়। তার বাবার নাম মোহাম্মদ মাহবুব আলম।

আদালত সূত্র জানায়, ২০১৯ সালের ৯ এপ্রিল দিদারুল ওমানের মাস্কাট থেকে চট্টগ্রামের বিমানবন্দরে পৌঁছে। ওই সময় তার কাছ থেকে ৯৬টি সোনার বার উদ্ধার করে কাস্টমস কর্তৃপক্ষ। পরে তার বিরুদ্ধে পতেঙ্গা থানায় বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করা হয়। মামলাটির বিচারিক প্রক্রিয়া শেষে বুধবার রায় ঘোষণা করেন। 

রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন মহানগর পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট আবদুর রশিদ। তাকে সহায়তা করেন অতিরিক্ত পিপি অ্যাডভোকেট ফারহানা রবিউল লিজা এবং অতিরিক্ত পিপি অ্যাডভোকেট তৌহিদা আক্তার খানম।

মহানগর পিপি অ্যাডভোকেট আবদুর রশিদ বলেন, মামলার বিচারিক প্রক্রিয়ায় ১৮ জন তাদের সাক্ষ্য দিয়েছেন। ঘটনার পর থেকে মামলার একমাত্র অভিযুক্ত দিদারুল কারাগারে রয়েছেন। বুধবার তাকে কারাগার থেকে আদালতে হাজির করা হয়। তার উপস্থিতিতে রায় ঘোষণা করা হয়। পরে তাকে কারাগারে পাঠানো হয়েছে।

 

পূর্বকোণ/আরআর/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট