চট্টগ্রাম শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪

৩ শ শিক্ষার্থীর অংশগ্রহণে পরিবেশ দিবসের চিত্রাংকন প্রতিযোগিতা

নিজস্ব প্রতিবেদক

১ জুন, ২০২৩ | ১২:১৪ পূর্বাহ্ণ

তিনশ’ শিক্ষার্থীর অংশগ্রহণে বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে একটি চিত্রাংকন প্রতিযোগিতার আয়োজন করে চট্টগ্রাম পরিবেশ অধিদপ্তর। বুধবার শিশু একাডেমি প্রাঙ্গণে প্রতিযোগিতাটি অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, পরিবেশ অধিদপ্তর চট্টগ্রাম গবেষণাগারের পরিচালক নাসিম ফারহানা শিরীন ও অতিথি ছিলেন পরিবশে অধিদপ্তরের উপ পরিচালক (মেট্রো) মিয়া মাহমুদুল হক।

বিশ্ব পরিবশে দিবস উপলক্ষে শিশু কিশোরদের নিয়ে আয়োজিত প্রতিযোগিতায় প্লে থেকে তৃতীয় শ্রেণি পর্যন্ত শিক্ষার্থীরা ‘যেমন ইচ্ছে তেমন’ চিত্রাঙ্কণ প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন। এ বিভাগে প্রথম হয়েছে সমৃদ্ধি চক্রবর্তী, দ্বিতীয় হয়েছে যৌথভাবে স্বস্তিকা হালদার, প্রযুক্তা চক্রবর্তী, তৃতীয় হয়েছে তামনুন হোসেন। ৪র্থ থেকে ষষ্ঠ শ্রেণির শিক্ষার্থীদের বিষয় ছিল প্রকৃতি ও পরিবেশ। এতে প্রথম হয়েছে প্রাঞ্জল দাশ, দ্বিতীয় হয়েছে সৈয়দা শাওরিতা আফরিন ও সান্নিধ্য দে। সপ্তম থেকে দশম শ্রেণির ছাত্র ছাত্রীদের বিষয়বস্তু ছিল পরিবেশ দূষণ ও এর প্রভাব। এতে নাজমুল ইসলাম অথৈ প্রথম, অনন্য চৌধুরী দ্বিতীয় ও প্রিমেল চক্রবর্তী তৃতীয় স্থান অধিকার করেন।

বিজয়ীদের আগামী ৫ জুন বিশ্ব পরিবেশ দিবসের আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে পুরস্কার প্রদান করা হবে বলে জানান পরিবেশ কর্মকর্তা মিয়া মাহমুদুল হক।

 

পূর্বকোণ/আরআর/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট