চট্টগ্রাম শুক্রবার, ১০ মে, ২০২৪

সর্বশেষ:

সময়কে কর্মের মাধ্যমে অর্থবহ করে তুলতে হবে : ড. আলী আজাদী

২৮ আগস্ট, ২০১৯ | ১:৫৩ পূর্বাহ্ণ

আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম (আইআইইউসি) এর প্রো ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোহাম্মদ আলী আজাদী বলেছেন, সময়কে কর্মের মাধ্যমে অর্থবহ করে তুলতে হবে। সময় কিছুই না, যদি সদ্ব্যবহার করা না যায়। তিনি বলেন, পরিকল্পিত ভাবে মেধার বিকাশ ও প্রয়োগ হচ্ছে না। মানুষের জীবনযাত্রাকে সহজতর করার জন্য তথ্যপ্রযুক্তি ভিত্তিক জ্ঞানের ভা-ারকে সমৃদ্ধ করতে হবে।

গতকাল মঙ্গলবার আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম’র দুইদিনব্যাপী টেক ফেস্ট কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল উৎসব (সিএসই ফেস্ট) ২০১৯ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রো ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোহাম্মদ আলী আজাদী এসব কথা বলেন। কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারম্যান তানভীর আহসানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন আইআইইউসির ফিন্যান্স কমিটির চেয়ারম্যান অধ্যাপক আহসানউল্লাহ, বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ভারপ্রাপ্ত ডিন প্রফেসর ড. মনিরুল ইসলাম এবং গেস্ট অব অনার ছিলেন অন্যতম স্পনসর প্রতিষ্ঠান পেমেন্ট বিডির প্রধান নির্বাহী কর্মকর্তা কে এম ইফতেখার। বক্তব্য রাখেন সিএসইর মুহাম্মদ সামসুল আলম এবং স্বাগত বক্তব্য আয়োজন কমিটির আহ্বায়ক মো. মনজুর আলম। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন সিএসই বিভাগের শিক্ষার্থী এস এম আজমাইন ও নানজিবা বাসনিন।

বিশেষ অতিথির বক্তব্যে অধ্যাপক আহসানউল্লাহ বলেন, শিক্ষার্থীরা হলো বিশ্ববিদ্যালয়ের এম্বেসেডর। তাই সত্যিকারের অধ্যয়নের মাধ্যমে নেতৃত্বের গুণাবলী অর্জন করতে হবে এবং পেশাগত দক্ষতা বৃদ্ধিও লক্ষ্যে জ্ঞানের পুঁজি বাড়াতে হবে। অপর বিশেষ অতিথি প্রফেসর ড. মনিরুল ইসলাম বলেন, সিএসই ফেস্ট একটি একাডেমিক উৎসব। এতে জ্ঞানের বিনিময় হবে।-বিজ্ঞপ্তি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট