চট্টগ্রাম শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

মির্জা মেহেদি ইস্পাহানির শততম জন্মবার্ষিকী উদযাপন

অনলাইন ডেস্ক

১৬ মে, ২০২৩ | ১:১৩ অপরাহ্ণ

বিশিষ্ট শিল্পপতি, শিক্ষানুরাগী, ইস্পাহানি গ্রুপের প্রাক্তন চেয়ারম্যান ও মির্জা আহমেদ ইস্পাহানি উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা মির্জা মেহেদি ইস্পাহানির শততম জন্মবার্ষিকী যথাযোগ্য মর্যাদায় উদযাপিত হয়েছে।

 

রবিবার (১৪ মে) নগরীর মির্জা আহমেদ ইস্পাহানি উচ্চ বিদ্যালয়ের অডিটোরিয়ামে শিক্ষক ও শিক্ষার্থীদের উপস্থিতিতে এ জন্মবার্ষিকী পালিত হয়।

 

এ উপলক্ষে খতমে কোরআন, দোয়া মাহফিল, চিত্রাঙ্কন প্রতিযোগিতা, আলোচনা সভার আয়োজন করা হয়। এতে শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন দশম শ্রেণির শিক্ষার্থী মানাম আহমেদ ও ফাবিহা তাসনিম তৌশি ও শিক্ষকমণ্ডলীর মধ্যে নৃপেশ বরণ সেন এবং নাহিদ সুলতানা রিয়া।

 

সভায় বিদ্যালয়ের প্রধান শিক্ষক এস. এম. মজিবুর রহমান তার বক্তব্যে শিক্ষা, সংস্কৃতি, স্বাস্থ্য, ক্রীড়া ও শিল্পক্ষেত্রে বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা মির্জা মেহেদি ইস্পাহানির উল্লেখযোগ্য অবদানের কথা তুলে ধরেন এবং এমন মহৎ ব্যক্তিত্বের চরিত্র ও কর্মজীবন অনুসরণ করার জন্যে শিক্ষার্থীদের উদ্বুদ্ধ করেন।

 

বিদ্যালয়ের মির্জা মেহেদি ইস্পাহানি হাউজের শিক্ষার্থীরা তার স্মরণে একটি দেয়ালিকা প্রকাশ করেন। মরহুমের আত্মার শান্তি ও মাগফিরাত কামনায় দোয়া ও মোনাজাত এবং তবারুক বিতরণের মধ্য দিয়ে অনুষ্ঠান সমাপ্ত হয়।

 

উল্লেখ্য, ১৯৮৭ সালে প্রতিষ্ঠিত এ প্রতিষ্ঠানটি নিরলসভাবে শিক্ষাক্ষেত্রে অবদান রেখে আসছে। এরই পরিপ্রেক্ষিতে এ বছর শিক্ষাক্ষেত্রে বিশেষ অবদান রাখায় ‘জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৩’ এ চট্টগ্রাম নগরীর পাহাড়তলী থানার শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান (স্কুল) নির্বাচিত হয়। এরই সাথে প্রতিষ্ঠানটির প্রধান শিক্ষক পরপর চার বার অত্র থানার শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান হওয়ার গৌরব অর্জন করেছেন। প্রতিষ্ঠাতার জন্মবার্ষিকীর দিনে এমন গৌরবময় অর্জন আমাদের প্রাণিত করেছে এবং বিদ্যালয় প্রতিষ্ঠার পিছনে মরহুমের যে মহৎ উদ্দেশ্য ছিল এ গৌরব অর্জন তারই সাফল্যের মাইলফলক।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট