চট্টগ্রাম শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

তরুণীর ব্যক্তিগত ছবি ও ভিডিও ধারণ করে ব্লাকমেইল, প্রেমিকসহ দু’জন ধরা

নিজস্ব প্রতিবেদক

১৬ মার্চ, ২০২৩ | ১০:০১ অপরাহ্ণ

তরুণীকে প্রেমের জালে ফেলে ছবি ও ভিডিও দিয়ে ব্লাকমেইল করার দায়ে প্রেমিকসহ দুই যুবককে গ্রেপ্তার করেছে র‌্যাব। বৃহস্পতিবার (১৬ মার্চ) দুপুরে কক্সবাজারের পেকুয়া থানার চৌমুহনীতে অভিযান পরিচালনা করে তাদের গ্রেপ্তার করা হয়। 

গ্রেপ্তার জহিরুল ইসলাম (৩২) পেকুয়ার রাজাখালীর আমিনুল হকের ছেলে ও তার সহযোগী মো. সরোয়ার (২৪) একই থানার মিয়ারপাড়ার শওকতের ছেলে।

র‌্যাব-৭’র সিনিয়র সহকারী পরিচালক নুরুল আবছার জানান, তরুণী পেকুয়ার একটি এনজিওতে চাকরি করতেন। আসামি জহিরুল ইসলামের সাথে গত ফেব্রুয়ারি মাসে তার মোবাইলের মাধ্যমে পরিচয় হয়। এক পর্যায়ে দু’জনের মধ্যে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক হয়। জহিরুল ভিকটিমের কাছে নিজেকে সেনাবাহিনীর ওয়ারেন্ট অফিসার হিসেবে পরিচয় দেয় এবং নিজেকে অবিবাহিত বলে জানায়।
জহিরুল আরো জানায় সে শীঘ্রই বিয়ে করবে। এক পর্যায়ে তাদের মধ্যে প্রেমের সম্পর্ক হলে আসামি জহিরুল ভিকটিমের কাছে তার ছবি চায়। ভিকটিম সরল বিশ্বাসে জহিরুলের ব্যবহৃত মোবাইলে তার ছবি দেয়। পরে আসামি জহিরুল ভিকটিমকে জানায়- তাকে তার ও তার পরিবারের পছন্দ হয়েছে এবং সে তাকে বিয়ে করবে। জহিরুলের পরিবার তার পরিবারের কাছে আনুষ্ঠানিক প্রস্তাব নিয়ে যাওয়ার প্রতিশ্রুতি দেয়।

একপর্যায়ে জহিরুলের সাথে ভিকটিমের ভিডিওকলে কথা হয়। পরে আসামি জহিরুল তার মোবাইলে ভিকটিমের বিশেষ মুহূর্তের বিভিন্ন ছবি ও ভিডিও ধারণ করে রাখে এবং ভিকটিমকে তার নগ্ন ছবি ও ভিডিওচিত্র পাঠাতে চাপ দেয়। না দিলে তার কাছে রক্ষিত ছবিগুলো সে তার এলাকার লোকজনসহ অফিসের বস, কলিগ ও স্বজনকে দেখাবে বলে বিভিন্ন রকমের ভয়ভীতি দেখায়। ভিকটিমকে তার সাথে হোটেলে গিয়ে শারীরিক সম্পর্ক করতে প্রস্তাব দেয় এবং তাতে রাজী না হলে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেয়ার হুমকী দেয়। তার কাছে ৫০ হাজার টাকা দাবি করে। ভিকটিমের টাকা দিতে দেরি হওয়ায় আসামি জহির মোবাইল থেকে তার সহযোগী আসামি সরোয়ারের মোবাইলসহ বিভিন্ন জায়গায় ভিকটিমের ব্যক্তিগত মুহূর্তের ছবি ও ভিডিওচিত্র পাঠায়। এক পর্যায়ে ভিকটিম উপরোক্ত ঘটনার সুবিচার পাওয়ার জন্য র‌্যাব-৭  বরাবর অভিযোগ দায়ের করেন। পরে র‌্যাব অভিযান পরিচালনা করে অভিযুক্তদের গ্রেপ্তার করে। 

 

পূর্বকোণ/রাজীব/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট