চট্টগ্রাম শনিবার, ০৪ মে, ২০২৪

রোগীর স্বজনদের প্যাথলজি টেস্ট করিয়ে দেয়ার নামে প্রতারণা করেন তারা

নিজস্ব প্রতিবেদক

২৫ অক্টোবর, ২০২২ | ৮:০০ অপরাহ্ণ

চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে রোগীর স্বজনদের ওষুধ ক্রয় ও প্যাথলজি টেস্ট করিয়ে দেয়ার নামে প্রতারণা করে টাকা হাতানো চক্রের ৪ জনকে আটক করেছে পুলিশ। মঙ্গলবার (২৫ অক্টোবর) দুপুরে হাসপাতালের বিভিন্ন ওয়ার্ড থেকে তাদের আটক করা হয়েছে বলে জানান চট্টগ্রাম মেডিকেল পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই  নুরুল আলম আশেক।

 

আটকরা হলেন- চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলার পারুয়া শিকদারবাড়ির মঞ্জুর আলম শিকদারের ছেলে মোরশেদ আলম বাবু (৪১), নোয়াখালীর সেনবাগ উপজেলার নবীপুর বটচারিকা গ্রামের মৃত শাহ আলমের ছেলে মো. জিসান (২৪), ৯ নম্বর ইউনিয়নের দেবীসিংহপুর গ্রামের জসিম উদ্দিনের ছেলে মো. জুয়েল (২৩) ও গাজীপুরের কালীগঞ্জ উপজেলার ৯ নম্বর ওয়ার্ড দক্ষিণ সৌমনায়ক এলাকার মো. আলীর ছেলে মো. ফরহাদ (৩৪)। তারা নগরীর বিভিন্ন এলাকায় ভাড়াবাসায় বসবাস করেন।

 

এসআই নুরুল আলম আশেক বলেন, চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে  দূরদূরান্তের গরীব রোগী, নিম্ন-মধ্যবিত্ত ও স্বল্প আয়ের মানুষ চিকিৎসা নিতে আসেন। দূরের রোগীদের দুর্বলতার সুযোগে দালালরা তাদের ফুসলিয়ে বাইরের বিভিন্ন ফার্মেসি থেকে ওষুধ কিনতে বাধ্য করেন। এছাড়া মেডিকেলে ওষুধ ক্রয় ও প্যাথলজি টেস্ট বা রোগ নির্ণয়ে পরীক্ষাগুলো কমদামে করে দেয়ার নামে মেডিকেলের বাইরে বিভিন্ন ল্যাবে নিয়ে দিগুণ টাকা আদায়ের অভিযোগ পাওয়া যায় এদের বিরুদ্ধে। তারা বিভিন্ন ল্যাবে কমিশনে কাজ করে। এতে বেশিরভাগ ক্ষেত্রে রোগী ও তাদের স্বজনরা প্রতারিত হন। তাদের বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেওয়ার জন্য পাঁচলাইশ থানায় সোপর্দ করা হয়েছে বলে জানান তিনি।

 

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের গাইনি ওয়ার্ডের ওয়ার্ড মাস্টার মো. কামরুজ্জামান কামরুল বলেন, ‘আজ সকালে মো. জুয়েল নামের এই দালালকে হাসপাতালের গাইনি ওয়ার্ড থেকে আটক করা হয়েছে। এর আগেও তাকে দুইবার আটক করা হয়েছিল কিন্তু প্রতিবারই সে কৌশলে পালিয়ে যেতে সক্ষম হয়। আজকে তাকে ধরতে পেরেছি। সে জেনেটিক ল্যাব নামক একটি প্রতিষ্ঠানের হয়ে কাজ করে। হাসপাতালের কিছু অসাধু কর্মচারীর সাহায্যে রোগীদের ওয়ার্ড থেকে ভাগিয়ে নিয়ে যায়। আজকেও একইভাবে এক রোগী থেকে ১ হাজার ৩০০ টাকার টেস্ট ৩ হাজার টাকায় করানোর জন্য নিয়ে যাওয়ার চেষ্টা করলে তাকে আটক করি।

 

পূর্বকোণ/রাজীব/পারভেজ

 

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট