চট্টগ্রাম শুক্রবার, ১০ মে, ২০২৪

সর্বশেষ:

উখিয়ায় সোয়া ২ কোটি টাকার ইয়াবা উদ্ধার, ইউপি পুত্রসহ আটক ২

উখিয়া সংবাদদাতা

২৯ আগস্ট, ২০২২ | ১:৫৬ অপরাহ্ণ

কক্সবাজারের উখিয়ায় ৭৩ হাজার পিস ইয়াবাসহ দুইজনকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি-৩৪)। আটককৃতরা হলো- রত্নাপালং ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের ইউপি মেম্বার মোহাম্মদ হাশেমের ছেলে বাহাদুর ও রাজাপালং ইউনিয়নের চাকবৈঠা গ্রামের রশিদ আহম্মদের ছেলে ইউনুস। ইউনুস ইয়াবা গডফাদার বাহাদুরের সেকেন্ড ইন কমান্ড।

সোমবার (২৯ আগস্ট) ভোরে রাজাপালং ইউপির পূর্ব দিঘলিয়া কাশেমের ভিটা থেকে তাদের আটক করা হয়।

কক্সবাজার ৩৪-বিজিবির অধিনায়ক মেহেদী হোসাইন কবির এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেন। বিজ্ঞপ্তিতে বলা হয়, গোপন সংবাদের ভিত্তিতে উপজেলার ৪ নম্বর রাজাপালং ইউপির পূর্ব দিঘলিয়া কাশেমের ভিটা নামক স্থানে আগে থেকে অবস্থান নেয় বিজিবির টিম।

রাত ১১টা ৫০ মিনিটে ওই জায়গায় কয়েকজন ব্যক্তিকে আসতে দেখে বিজিবি টহল দল সর্তক অবস্থান নেয়। পরে চোরাকারবারীরা দৌড়ে পালানোর সময় দুইজনকে আটক করা হয়। তাদের কাছ থেকে ৭৩ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়।

উদ্ধার ইয়াবার আনুমানিক বাজার মূল্য ২ কোটি ১৯ লাখ টাকা বলেও জানান তিনি। আটকদেরকে উখিয়া থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

বিজিবি জানায়, কক্সবাজার ব্যাটালিয়নের (৩৪ বিজিবি) দায়িত্বপূর্ণ এলাকায় চলতি বছরের ১ জানুয়ারি থেকে আজ পর্যন্ত মাদক ও চোরাচালান বিরোধী অভিযান পরিচালনা করে। অভিযানে ৫৭ লাখ ৫৪ হাজার ২২২ পিস ইয়াবা, ১৪ কেজি ২০ গ্রাম ক্রিস্টাল মেথ (আইস), ৩ কেজি ৩২৩ দশমিক ৭৫ গ্রাম স্বর্ণালঙ্কার ও ২৪টি স্বর্ণের বারসহ ৭৭ জনকে আটক করা হয়। উদ্ধার মাদক ও স্বর্ণের মূল্য ২৪৫ কোটি ৪৫ লাখ ৫৮ হাজার ২৮৭ টাকা।

পূর্বকোণ/পিআর/এসি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট