চট্টগ্রাম রবিবার, ১২ মে, ২০২৪

সর্বশেষ:

উখিয়ায় রিদুয়ান হত্যা মামলার ২ আসামি ৩ দিনের রিমান্ডে

টেকনাফ সংবাদদাতা

২৬ জানুয়ারি, ২০২২ | ১০:১৪ অপরাহ্ণ

কক্সবাজারের উখিয়ায় আলোচিত রিদুয়ান হত্যা মামলার আসামি ও মূলহোতা মোহাম্মদ ইউছুপ ওরফে পুতিয়া এবং মো. ইউনুচ ওরফে বদাইয়া উভয়ের ৩ দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন বিজ্ঞ আদালত।

বুধবার (২৬ জানুয়ারি) দুপুর ১২টার দিকে কক্সবাজার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট (উখিয়া আমলী আদালত-২) আদালতের বিচারক শ্রীজ্ঞান তঞ্চঙ্গা রিমান্ডের আদেশ দেন।

ওই মামলার তদন্তকারী কর্মকর্তা ও ইনানী পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই মো. অলিউর মামলার তদন্তের স্বার্থে ৭ দিনের রিমান্ডের আবেদন করলে আদালত প্রত্যেকের ৩ দিন করে রিমান্ড মঞ্জুর করেন।

রিমান্ডপ্রাপ্ত আসামিরা হলেন- উখিয়ার জালিয়াপালং ইউনিয়নের পশ্চিম সোনাইছড়ি গ্রামের মৃত সৈয়দ কাশেমের ছেলে মোহাম্মদ ইউছুপ ওরফে পুতিয়া এবং মো. ইউনুচ ওরফে বদাইয়া।

বিষয়টি নিশ্চিত করেন কক্সবাজার কোর্ট পুলিশের ওসি চন্দন কুমার দে। তিনি বলেন, মামলার তদন্তকারী কর্মকর্তার আবেদনের প্রেক্ষিতে কক্সবাজার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট (উখিয়া আমলী আদালত-২) এর বিচারক শ্রীজ্ঞান তঞ্চঙ্গা ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন।

জানা যায়, ২০২১ সালের ২১ আগস্ট শনিবার রাতে উখিয়া উপজেলার জালিয়াপালং ইউনিয়নের পশ্চিম সোনাইছড়ি গ্রামের মৃত সৈয়দ কাশেমের একটি সুপারি বাগানে একই এলাকার হোসেন আহমদের ছেলে মো. রিদুয়ান হোসেনকে পরিকল্পিতভাবে পিটিয়ে হত্যা করে বৈদ্যুতিক তারে জড়িয়ে অপমৃত্যু বলে চালিয়ে দেয়।

খবর পেয়ে পরের দিন রবিবার দুপুরে উখিয়া থানার আওতাধীন ইনানী পুলিশ ফাঁড়ির ইনচার্জ অলিউর রহমানের নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থল থেকে মৃতদেহটি উদ্ধার করে সুরতহাল রিপোর্টের পর ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে প্রেরণ করেন।

পরে অভিযুক্ত আসামি ওই এলাকার মৃত সৈয়দ কাশেমের ছেলে মোহাম্মদ ইউছুপ ওরফে পুতিয়া (৩৫), মো. ইউনুচ ওরফে বদাইয়া (৩৮) ও মৃত শামশুল আলমের ছেলে জসিম উদ্দিন (৩২) কে আসামি করে উখিয়া থানায় একটি হত্যা মামলা রুজু করা হয়। উক্ত মামলায় আসামিরা আদালতে জামিন চেয়ে আত্মসমর্পন করলে আদালত জামিন নামঞ্জুর করে আসামি মো. ইউনুচ ও মো. ইউছুপকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। অন্যজন জসিম উদ্দিন জামিনে রয়েছে।

পূর্বকোণ/কাশেম/মামুন/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট