চট্টগ্রাম রবিবার, ০৫ মে, ২০২৪

চট্টগ্রামে ১৩৩ কোটি টাকা আত্মসাৎ মামলার চার্জশিট দাখিল

অনলাইন ডেস্ক

২৯ সেপ্টেম্বর, ২০২১ | ৮:২২ অপরাহ্ণ

চট্টগ্রামের মেসার্স ইয়াসির এন্টারপ্রাইজের মালিক ও এবি ব্যাংকের দুই কর্মকর্তার বিরুদ্ধে ১৩৩ কোটি টাকা আত্মসাতের মামলায় চার্জশিট দাখিল করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। বুধবার (২৯ সেপ্টেম্বর) দুদকের প্রধান কার্যালয়ের সহকারী পরিচালক মো. সিরাজুল হক চট্টগ্রাম আদালতের দুদক জিআরও শাখার মাধ্যমে চট্টগ্রাম সিনিয়র স্পেশাল জজ আদালতে অভিযোগপত্রটি জমা দেন।

অভিযুক্তরা হলেন, চট্টগ্রামের মেসার্স ইয়াসির এন্টারপ্রাইজের মালিক মোজাহের হোসেন, এবি ব্যাংক প্রধান কার্যালয়ের সাবেক সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ও ইনচার্জ (ক্রেডিট অ্যান্ড অ্যাডমিনিস্ট্রেশন মনিটরিং) মো. আমজাদ হোসেন ও এবি ব্যাংক চট্টগ্রাম নগরের হালিশহর পোর্ট কানেকটিং রোড শাখা ম্যানেজার মো. নাজিম উদ্দিন। অভিযুক্তরা পলাতক রয়েছেন।

অভিযোগপত্র দাখিলের সত্যতা নিশ্চিত করেছেন দুদক জিআরও শাখার পরিদর্শক এমরান হোসাইন ।

অভিযোগপত্রে বলা হয়, ২০১২ সালে ডাল আমদানির জন্য ইয়াসির এন্টারপ্রাইজের মালিক মোজাহের এবি ব্যাংক পোর্ট কানেকটিং শাখায় ৮৪ কোটি টাকা ঋণ আবেদন করেন। এরপর দুই দফায় আরও ঋণের জন্য আবেদন করেন। ঋণ মঞ্জুর হওয়ার পর অভিযুক্ত ব্যাংকের পাওনা শোধ না করায় ব্যাংক ১৩৩ কোটি ১৮ লাখ ৯২ হাজার ৬১৭ টাকা পাওনা হয়। এ ঘটনায় দুর্নীতির মাধ্যমে পারস্পরিক যোগসাজশের অভিযোগে দুদক ২০১৯ সালে মামলা করে। আজ বুধবার তিন অভিযুক্তের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করে দুদক।
পূর্বকোণ/এএ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট