চট্টগ্রাম রবিবার, ০৫ মে, ২০২৪

সর্বশেষ:

চবিতে ২০২০-২১ শিক্ষাবর্ষে রেকর্ডসংখ্যক আবেদন

অনলাইন ডেস্ক

৫ মে, ২০২১ | ২:৩৮ অপরাহ্ণ

অতীতের সকল রেকর্ড ছাড়িয়ে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ২০২০-২০২১ শিক্ষাবর্ষে অনলাইনে আবেদন করেছেন ১ লাখ ৮৮ হাজার ৭০ জন শিক্ষার্থী।

মঙ্গলবার (০৪ মে) আইসিটি সেলের পরিচালক ড. মোহাম্মদ খাইরুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে জানান, সার্ভারজনিত ত্রুটির কারণে প্রথম দিকে কিছু অসুবিধা হলেও এখন সব ঠিক আছে। আবেদন প্রক্রিয়া শুরু হওয়ার পর থেকে এখন পর্যন্ত ১ লাখ ৮৮ হাজার ৭০ জন শিক্ষার্থী আবেদন করেছেন। ২০১৯-২০ শিক্ষাবর্ষে যেখানে আবেদনের সংখ্যা ছিল ১ লাখ ৬৬ হাজার ৮৭০ জন।

১২ এপ্রিল বেলা ১১টা থেকে অনলাইনে ভর্তির আবেদন কার্যক্রম শুরু হয় যা শেষ হওয়ার কথা ছিল ৩০ এপ্রিল। তবে করোনা এবং বিশ্ববিদ্যালয়ের সার্ভারজনিত ত্রুটির জন্য এ সময়সীমা আরও এক সপ্তাহ বাড়ানো হয়েছে। সে অনুযায়ী আবেদনের সময় শেষ হচ্ছে ৭ মে রাত ১২টায়। তবে ভর্তি পরীক্ষার ফি জমা দেওয়া যাবে ১১ মে রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত।

এবারের ভর্তি পরীক্ষা স্বাস্থ্যবিধি মেনে স্বশরীরে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অনুষ্ঠিত হবে। ক্যাম্পাসে ২২ হাজার শিক্ষার্থী বসার মতো আসন রয়েছে।

এক্ষেত্রে আবেদনকারীর সংখ্যা বিবেচনায় ১৫ হাজার করে পরীক্ষা কয়েক শিফটে নেয়া হবে। ২২ ও ২৩ জুন ‘বি’ ইউনিট, ২৪ ও ২৫ জুন ‘ডি’ ইউনিট, ২৮ ও ২৯ জুন ‘এ’ ইউনিট ও ৩০ জুন ‘সি’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে। এ ছাড়া ১ জুলাই উপ-ইউনিট ‘বি-১’ ও ‘ডি-১’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

পূর্বকোণ/এএ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট