চট্টগ্রাম শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

বন্দর হাসপাতালে সোমবার থেকে মিলবে করোনার টিকা

নিজস্ব প্রতিবেদক

১১ এপ্রিল, ২০২১ | ১২:৪৪ অপরাহ্ণ

চট্টগ্রাম বন্দর হাসপাতালেও সোমবার (১২ এপ্রিল) থেকে কোভিড-১৯ এর টিকা প্রদান করা হবে। সরকার চট্টগ্রাম বন্দর হাসপাতালকে কোভিড ভ্যাকসিনের টিকাকেন্দ্র হিসেবে তালিকাভুক্ত করেছে। এতদিন চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতাল, আন্দরকিল্লার চট্টগ্রাম জেনারেল হাসপাতাল, চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) জেনারেল হাসপাতালসহ নির্দিষ্ট কয়েকটি কোভিড টিকাকেন্দ্র নির্বাচনের সুযোগ ছিল। নতুন বন্দর হাসপাতাল টিকাকেন্দ্র চালু হলে পুরনো টিকাকেন্দ্রগুলোতে ভিড় কমবে।

গত ১০ এপ্রিল চট্টগ্রাম জেলা সিভিল সার্জন সেখ ফজলে রাব্বি বিষয়টি নিশ্চিত করে বলেন,  আগামীকাল সোমবার (১২ এপ্রিল) থেকে আনুষ্ঠানিকভাবে চট্টগ্রাম বন্দর হাসপাতালে টিকা প্রদানের কার্যক্রম শুরু করার পরিকল্পনা রয়েছে। এর আগে রোববার (১১ এপ্রিল) বন্দর হাসপাতালে পরীক্ষামূলকভাবে টিকা প্রদান কার্যক্রম পরিচালনা করা হবে।

তিনি জানান, ইতোমধ্যে সরকারি প্রতিনিধি দল চট্টগ্রাম বন্দর হাসপাতালে টিকা প্রদানের সুবিধাদি পরিদর্শন করেছেন এবং টিকা প্রদান ব্যবস্থাপনার সঙ্গে সংশ্লিষ্ট চিকিৎসক ও নার্সদের প্রয়োজনীয় প্রশিক্ষণ সম্পন্ন হয়েছে। এখন থেকে বন্দর হাসপাতাল কেন্দ্রে টিকা গ্রহণে ইচ্ছুক নাগরিকরা সুরক্ষা এপে বা সফটওয়ারে তাদের রেজিস্ট্রেশন সম্পন্ন করতে পারবেন।  চট্টগ্রাম বন্দরের সচিব মো. ওমর ফারুক বলেন, সরকারের স্বাস্থ্য বিভাগের কাছে বন্দর কর্তৃপক্ষ চিঠি দেওয়ার প্রেক্ষিতে নতুন টিকাদান কেন্দ্র হচ্ছে বন্দর হাসপাতাল। এটি চালু হলে বন্দরের কর্মকর্তা-কর্মচারী, এলাকাবাসীর সুবিধা হবে।চট্টগ্রাম বন্দরের কর্মচারী-কর্মকর্তাদের জন্য বন্দর হাসপাতালের ১১১ নম্বর কক্ষে রেজিস্ট্রেশন সহায়তা দেওয়া হচ্ছে বলেও জানান তিনি।-বিজ্ঞপ্তি

 

পূর্বকোণ/এএ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট