চট্টগ্রাম শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

পৌরসভা নির্বাচন: মনোনয়ন জমা দিলেন দুই মেয়রসহ ৪৭ প্রার্থী

রাঙ্গুনিয়া সংবাদদাতা

২ ফেব্রুয়ারি, ২০২১ | ৭:২৯ অপরাহ্ণ

চট্টগ্রামের রাঙ্গুনিয়া পৌরসভা নির্বাচনে মনোনয়ন জমাদানের শেষদিনে দুই মেয়র প্রার্থীসহ কাউন্সিলর ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে মোট ৪৭ জন প্রার্থী তাদের মনোনয়ন ফরম জমা দিয়েছেন। মঙ্গলবার (২ ফেব্রুয়ারি) বিকাল ৫টা পর্যন্ত মেয়র পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বর্তমান মেয়র চট্টগ্রাম উত্তরজেলা আ.লীগের সাবেক ধর্ম বিষয়ক সম্পাদক মো. শাহজাহান সিকদার ও বিএনপি মনোনীত প্রার্থী হেলাল উদ্দিন শাহ এবং  সাধারণ কাউন্সিলর পদে ৯ ওয়ার্ডে ৩৭ জন ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদেও ৩ ওয়ার্ডে ৮ জন প্রার্থী মনোনয়ন ফরম জমা দেন রিটার্নিং কর্মকর্তা ও ইউএনও মো. মাসুদুর রহমানের কাছে।
বিকাল ৪টার দিকে দলীয় নেতাকর্মীদের সাথে নিয়ে মনোনয়ন জমা দিয়েছেন আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের মেয়র প্রার্থী বর্তমান মেয়র ও চট্টগ্রাম উত্তরজেলা আ.লীগের সাবেক ধর্ম বিষয়ক সম্পাদক মো. শাহজাহান সিকদার। এসময় দলের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
এরআগে সকাল সাড়ে ১১টার দিকে দলীয় নেতাকর্মীদের সাথে নিয়ে মনোনয়ন ফরম জমা দেন বিএনপি মনোনীত ধানের শীষ প্রতীকের হেলাল উদ্দিন শাহ। ২০১৫ সালের রাঙ্গুুনিয়া পৌরসভা নির্বাচনেও এই দুই প্রার্থী দলীয় মনোনয়ন পেয়ে নির্বাচনে প্রতিদ্বন্ধীতা করেছিল।
রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সুত্রে জানা যায়, নির্বাচনে সাধারন কাউন্সিলর পদে মনোনয়ন ফরম জমা দিয়েছেন ১ নম্বর ওয়ার্ডে -জালাল উদ্দিন, এছেল আহম্মদ, ২ নম্বর ওয়ার্ডে – নুরুল আবছার জসিম, মো. নাছের, ইউসুফ রাজু ও আবদুল ছত্তার, ৩ নম্বর ওয়ার্ডে  জসিম উদ্দিন শাহ, শাহাদাত হোসেন সুমন, সিরাজুল ইসলাম ও জাহাঙ্গীর আলম, ৪ নম্বর ওয়ার্ডে  মো. নজরুল ইসলাম, মো. আইয়ুব ও মনছুর উদ্দিন, ৫ নম্বর ওয়ার্ডে  মোহাম্মদ সেলিম ও আবুল কাশেম, ৬ নম্বর ওয়ার্ডে  অলি আহাম্মদ মাস্টার, তারেকুল ইসলাম, তানভীর ইসলাম, আবদুল ছত্তার, সুবেল দেব, আবদুল মান্নান ও লিটন খাঁন, ৭ নম্বর ওয়ার্ডে  তারেকুল ইসলাম চৌধুরী, মিনাজুর রহমান বেলাল, জরিপ আলী ও নুরুল আবছার, ৮ নম্বর ওয়ার্ডে  এনাম উদ্দিন আইয়ুব, মাহবুবুল আলম সিকদার, মনজুর হোসেন, কফিল উদ্দিন সিকদার, আশিষ বড়ুয়া, ৯ নম্বর ওয়ার্ডে  লোকমানুল হক তালুকদার, মহিউদ্দিন পারভেজ, ওমর ফারুক, জসিম উদ্দিন, আবদুল জব্বার, জালাল উদ্দিন।
অন্যদিকে সংরক্ষিত নারী কাউন্সিলর পদে মনোনয়ন ফরম জমা দিয়েছেন ১, ২ ও ৩ নম্বর ওয়ার্ডে জেসমিন আক্তার ও রুবি বেগম, ৪, ৮ ও ৯ নম্বর ওয়ার্ডে নূর জাহান বেগম, ইয়াছমিন আক্তার ও সামশুন নাহার, ৫, ৬ ও ৭ নম্বর ওয়ার্ডে ইয়াছমিন আক্তার, রুনা আক্তার ও দিলু আক্তার।
আওয়ামী লীগের মেয়র প্রার্থী মো. শাহজাহান সিকদার বলেন, “পৌরসভার উন্নয়নে ব্যাপক কাজ করেছি। উন্নয়নের ধারাবাহিকতা রক্ষায় জনগন নির্বাচনে আমাকে রায় দেবেন আশা করছি। বিগত দিনে মানুষের জন্য কাজ করেছি ভবিষ্যতেও এলাকার মানুষের জন্য কাজ করে যাব।”
বিএনপি মনোনীত মেয়র প্রার্থী হেলাল উদ্দিন শাহ বলেন, “বিগত পৌরসভা নির্বাচনে দলীয় মনোনয়ন পেয়ে ধানের শীষ প্রতীকে নির্বাচন করেছিলাম। তখন মানুষ ভোট দিতে পারেনি। তবে এবারও দল আমাকে মনোনয়ন দিয়েছে। এবার ইভিএম-এ হবে ভোট। মানুষ যদি লাইনে দাড়িয়ে ভোট দেওয়ার সুযোগ পায়, তবে ধানের শীষ প্রতীকের বিজয় কেউ ঠেকাতে পারবেনা।”
রিটার্নিং কর্মকর্তা ও ইউএনও মো. মাসুদুর রহমান বলেন, “নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করতে এখন থেকেই মাঠ পর্যায়ে নির্বাহী ম্যাজিষ্ট্রেট কাজ করছেন। নির্বাচনী আচরণ বিধিসহ যাবতীয় নিয়ম নিশ্চিতে মাঠ পর্যায়ে নিয়মিত ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হবে।”
উল্লেখ্য আগামী ৪ ফেব্রুয়ারি মনোনয়নপত্র বাছাই এবং প্রার্থীতা প্রত্যাহারের শেষ তারিখ ১১ ফেব্রুয়ারি এবং ২৮ ফেব্রুয়ারি নির্বাচন অনুষ্ঠিত হবে রাঙ্গুনিয়া পৌরসভার।
পূর্বকোণ / জিগার- আরআর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট