চট্টগ্রাম শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪

নগরীর হিলভিউ থেকে অপহৃত শিশু টেকনাফের হ্নীলায় উদ্ধার

নিজস্ব প্রতিবেদক

১০ জানুয়ারি, ২০২১ | ১১:৩১ অপরাহ্ণ

নগরীর হিলভিউ এলাকা থেকে অপহৃত এক শিশুকে টেকনাফ থেকে উদ্ধার করেছে পাঁচলাইশ থানা পুলিশ। রবিবার (১০ জানুয়ারি) উপজেলার হ্নীলা ইউনিয়নের পাহাড়ি এলাকার একটি ঘর থেকে চার বছর বয়সী ওই শিশুকে উদ্ধার করা হয়। উদ্ধারের পর আদালতের মাধ্যমে শিশুটিকে বিকালে তার মায়ের কাছে হস্তান্তর করা হয়েছে।

পাঁচলাইশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কাশেম ভূঁইয়া জানান, অপহৃত শিশুকে মোসারিকুল হাসান ওরফে রিফাত নামে এক যুবক শুক্রবার (৮ জানুয়ারি) সকালে হিলভিউ এলাকা থেকে চকলেট কিনে দেয়ার প্রলোভন দেখিয়ে চুরি করে টেকনাফ নিয়ে যায়। পরে টেকনাফের হ্নীলায় পাহাড়ি এলাকার শিশুটিকে একটি বাড়িতে আটকে রেখে তার মা লাকি আক্তারকে ফোন করে পাঁচ লাখ টাকা মুক্তিপণ দাবি করে রিফাত।

তিনি আরও জানান, এ ঘটনায় শনিবার (৯ জানুয়ারি) লাকী আক্তার পাঁচলাইশ থানায় একটি মামলা করেন। মামলার পর থানা পুলিশের একটি দল তথ্য প্রযুক্তি ব্যবহার করে শিশুটির অবস্থান হ্নীলায় নিশ্চিত করে। এরপর স্থানীয় জনপ্রতিনিধি ও টেকনাফ থানা পুলিশের সহায়তায় শিশুটিকে উদ্ধার করেন।

ওসি কাশেম বলেন, রিফাতের বাড়িও টেকনাফের হ্নীলায়। সে শিশুটিকে এক বয়স্ক নারীর কাছে রেখে পরিবার নিয়ে সটকে পড়ে। তাকে ধরতে পুলিশের অভিযান অব্যাহত আছে। রিফাত টেকনাফ থানার একটি মাদক মামলার আসামি।

লাকীর বরাত দিয়ে ওসি আবুল কাশেম বলেন, লাকীর স্বামী হাটহাজারি থানার একটি মামলায় কারাগারে আছেন। রিফাত শুক্রবার লাকীকে তার স্বামীর বন্ধু পরিচয়ে ফোন দিয়ে হিলভিউতে তার বাসায় আসেন। বাসায় এসে রিফাত শিশুটিকে চুরি করে নিয়ে যান।

 

 

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট