চট্টগ্রাম শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

করোনায় মৃত্যুহীন দিনেও চট্টগ্রামে ১১৮ জন শনাক্ত

নিজস্ব প্রতিবেদক

৮ জানুয়ারি, ২০২১ | ৫:০৯ অপরাহ্ণ

চট্টগ্রামে গত ২৪ ঘন্টায় ১ হাজার ৮৫৮টি নমুনা পরীক্ষা করে আরও ১১৮ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে। এ নিয়ে চট্টগ্রামে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৩১ হাজার ২১২ জনে। তবে এই সময়ে চট্টগ্রামে করোনায় কেউ মারা যায়নি।

শুক্রবার (৮ জানুয়ারি) দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি।

চট্টগ্রাম সিভিল সার্জন থেকে প্রকাশিত প্রতিবেদনের তথ্যানুযায়ী, এইদিন কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাব ও চট্টগ্রামের আটটি ল্যাবে করোনার নমুনা পরীক্ষা হয়।

এদের মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১১১টি নমুনা পরীক্ষা করে ১৮ জন করোনা পজেটিভ পাওয়া গেছে। এছাড়া বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৭৯০টি নমুনা পরীক্ষা করা হয়। এতে ১২ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে।

একইসঙ্গে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ৩৯১টি নমুনা পরীক্ষা করে ২৬ জনের শরীরে করোনার অস্তিত্ব পাওয়া গেছে। চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এনিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ৮৭টি নমুনা পরীক্ষা হয়। এতে ১০ জনের পজেটিভ আসে।

ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৭৪টি নমুনা পরীক্ষা করে ১২ জন, শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ২২১টি নমুনা পরীক্ষা করে ২৭ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ১৯টি নমুনা পরীক্ষা করে ১ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন।

জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ১৩টি নমুনা পরীক্ষা করে ৯ জনের করোনা পজেটিভ শনাক্ত হয়েছে।

অন্যদিকে কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ১৫২টি নমুনা পরীক্ষা করে ৩ জনের শরীরে করোনার জীবাণু পাওয়া গেছে।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৮৫৮টি নমুনা পরীক্ষা করা হয়। এদের মধ্যে করোনা পজেটিভ আসে ১১৮ জনের। তবে আক্রান্তদের মধ্যে নগরে ১০৩ জন এবং উপজেলায় ১৫ জন।

পূর্বকোণ/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট