চট্টগ্রাম শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

বিউটি পার্লারে রিবন্ডিংয়ে মেয়েদের বেশি আগ্রহ

৩১ মে, ২০১৯ | ২:৫৯ পূর্বাহ্ণ

ঈদ মানে নতুনত্ব। পোশাক, জুতো, কসমেটিক, ঘড়ি সব কিছুই চাই নতুন নতুন। তবে যা কিছুই নতুন হোক না কেন, ঈদের দিন পোশাকের সাথে নিজেকে একটু বেশি সুন্দর ও স্পেশাল দেখাতে রূপচর্চার প্রতি নারীদের আগ্রহের যেন শেষ নেই। তাই সব কিছুর শেষে রূপচর্চা বা সৌন্দর্য্যরে বিষয় সবারই একটু বেশি আগ্রহ দেখা যায়। গতকাল নগরীর পার্লারগুলো ঘুরে দেখা যায়, রোজার শেষ মুহূর্তে রূপচর্চায় ব্যস্ত সময় পার করছে নারীরা। নারী সৌন্দর্য্যরে একটি বড় অংশ জুড়ে আছে চুল রিবোন্ডিং, কালার, ফেসিয়াল, মেনিকিউর, পেডিকিউর, চুল কাট ও ভ্রু প্লাগ। তবে এবারে ঈদে চুল রিবোন্ডিং এর প্রতি মেয়েদের বেশি আগ্রহ দেখা যাচ্ছে। পার্লারগুলোতে ঈদ উপলক্ষে প্রতিটি কাজের উপর দিচ্ছে বিশেষ ছাড়। রূপচর্চায় পিছিয়ে নেই ছেলেরাও। তাই ভিড় ছিল ছেলেদের পার্লারগুলোতেও। বিভিন্ন ডিজাইনের চুল কাটা, ফেসিয়াল, মেনিকিউর ও পেডিকিউর করছে ছেলেরাও। মেয়েদের পার্লারগুলোর মধ্যে মেহেদিবাগের লিয়ানা, লুসি, ফেয়ার টার্চ, গোলপাহাড় মোড়ের আলভিরাস, হাবিব তাসকিরাত, আন্দরকিল্লার টার্চ লেডি বিউটি লঞ্চ, স্টাইলিস্ট, পাচলাইশের পার্সোনা, ইভস্,

রাহাত্তারপুল কলি বিউটি পার্লার, জঙ্গিশাহ মাজার এলাকার নাবিলা বিউটি পার্লারসহ আরো বিভিন্ন পার্লার আছে। এসব পার্লারগুলোতে ঈদ উপলক্ষে কাস্টমারের ভিড় ছিল চোখে পড়ার মতো। ঈদ উপলক্ষে পার্লারগুলোতে চুল রিবোন্ডিংএ অফার চলছে তিন হাজার টাকা থেকে পাঁচ হাজার টাকা। ফেসিয়াল এক হাজার টাকা থেকে পনের’শ টাকা, চুল কাট ও বিভিন্ন ইলিমেন্টের উপরও চলছে বিশেষ ডিসকাউন্ট। টার্চ লেডি বিউটি লঞ্চ পার্লারের স্বত্তাধিকারী নুর নাহার আক্তার খুকু বলেন, ঈদ উপলক্ষে আমরা সবগুলো এলিমেন্টের উপর দিচ্ছি বিশেষ ছাড়। আমাদের এখানে মেয়েদের পছন্দমত কালার, হেয়ার স্টাইল, চুল রিবোন্ডিং ও ফেসিয়ালের সুব্যবস্থা আছে। ১৫ রমজান থেকেই পার্লারে মেয়েদের ভিড় লেগে আছে। তবে এখনো হাতে মেহেদির লাগানো শুরু হয়নি। মেহেদি লাগানো শুরু হয় মূলত ঈদের দুইদিন আগে থেকে চাঁদ রাত পর্যন্ত।
কথা হয় ফারিহা, চাম্পা, তিথি ও মৌ এর সাথে। তারা বলেন, সামনেই ঈদ, তাই চুল রিবোন্ডিং করতে এসেছি। এখানে তিন হাজার টাকায় চুল রিবোন্ডিং হচ্ছে। অফার দেখেই এসেছি। তারা যত্নসহকারে করছে। অফার চলছে আলভিরাস, পার্সোনা, লিয়ানা, লুসি ও কলি বিউটি পার্লারেও। এই পার্লারগুলোতেও ব্যস্ত সময় পার করছেন বিউটিশিয়ানরা।
বিউশিয়ানরা জানান, আধুনিক প্রযুক্তি ও মানসম্মত প্রোডাক্ট দিয়েই চলছে চুল রিবোন্ডিং এর কাজ। এ যুগের মেয়েদের চুল কাটায় স্টেপ লেয়ার, ভলিয়ম লেয়ার ও থ্রিস্টেপ বেশি পছন্দ।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট