চট্টগ্রাম সোমবার, ১৮ অক্টোবর, ২০২১

সর্বশেষ:

২৮ মে, ২০১৯ | ৯:৪৫ অপরাহ্ণ

স্বাস্থ্য পরীক্ষাশেষে ঈদবস্ত্র ও খাদ্যসামগ্রী বিতরণ

সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে ইউথ’স ভয়েস’র ইফতার

‘Give Back’ শিরোনামে ঈদের খুশি সুবিধাবঞ্চিত শিশুদের সাথে সমানভাবে ভাগ করে নেয়ার লক্ষ্যে বাণিজ্যিক রাজধানী চট্টগ্রামে অনুষ্ঠিত হলো ইউথ’স ভয়েস’র ইফতার ও ঈদবস্ত্র বিতরণের বার্ষিক অনুষ্ঠান ‘প্রজেক্ট চনা পিয়াজু (পিসিপি)’ সিজন ৮।  

ইউথ ওয়ার্ল্ডওয়াইড ফাউন্ডেশনের সার্বিক সহযোগিতায় নগরীর হল ২৪-এ আজ মঙ্গলবার (২৮ মে) এ আয়োজন সম্পন্ন হয়। সংগঠনের প্রতিষ্ঠাতা ও সভাপতি তাহমিদ কামাল চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রিয়াল রিলিফ’র প্রতিষ্ঠাতা আঞ্জেলিনা ট্রিম, দারাজ বাংলাদেশ’র চিফ হিউমান রিসোর্স অফিসার কাজি মো. জাফর সাদেক, ফারহানা রাফিখ (হেড অফ কাস্টমার এক্সপেরিয়েন্স), তাঞ্জিলা রহমান (হেড অফ সিএসআর এন্ড সাস্টেইনেবল ডেভেলপমেন্ট), আবুল খায়ের কোম্পানি লিমিটেডের সিনিয়র এক্সিকিউটিভ নাফিজা মাহমুদ প্রমুখ।

অনুষ্ঠানে মায়া, নগরফুল, উপলব্ধি ফাউন্ডেশন ও মানবিক স্কুলের তিনশত সুবিধাবঞ্চিত শিশুকে সাথে নিয়ে টানা ৮ম বছরের মতো ইফতারের আয়োজন করা হয়। পরে তাদের স্বাস্থ্য পরীক্ষাশেষে ঈদবস্ত্র ও খাদ্যসামগ্রী বিতরণ করা হয়।

এছাড়াও বিশ্ব মাসিক স্বাস্থ্য দিবস উদযাপন উপলক্ষে বাংলাদেশে প্রথম পুনঃব্যবহারযোগ্য স্যানিটারি প্যাড ‘সেফপ্যাড বাংলাদেশ’ নামের একটি প্যাড উন্মোচন ও খাগড়াছড়িতে সংগঠনের স্থায়ী প্রজেক্ট ‘মায়া স্কুল’র দ্বিতীয় শাখা উদ্বোধন করা হয়।

দারাজ বাংলাদেশ’র সহযোগিতায় আয়োজিত এ অনুষ্ঠানে সংগঠনের চট্টগ্রাম ও ঢাকা বিভাগীয় সদস্যদের পাশাপাশি অনলাইনে রেজিস্ট্রেশনকৃত তিনশত স্বেচ্ছাসেবক উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ২০১২ সালে ইউথ’স ভয়েস প্রতিষ্ঠার পর থেকেই বিভিন্ন সামাজিক কর্মকাণ্ডের মাধ্যমে সমাজ পরিবর্তনে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। তারই ধারাবাহিকতায় প্রতি বছরের ন্যায় এ বছরও সংগঠনটি সুবিধাবঞ্চিত শিশুদের সাথে ইফতার, তাদের ঈদবস্ত্র উপহার ও খাদ্যসামগ্রী বিতরণের পাশাপাশি বিশ্ব মাসিক স্বাস্থ্য দিবস উদযাপন করে।

শেয়ার করুন
The Post Viewed By: 599 People

সম্পর্কিত পোস্ট