চট্টগ্রাম শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪

মহানগর বিএনপির সমাবেশে শামীম

দেশে জংলি শাসন চলছে

দিনের ভোট রাতে করেও ক্ষান্ত হননি এ সরকার : জাফরুল

১৬ ফেব্রুয়ারি, ২০২০ | ৬:২২ পূর্বাহ্ণ

কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম বলেছেন, বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিএনপির এই বিক্ষোভ সমাবেশে পুলিশের এতো উপস্থিতি দেখে মনে হচ্ছে দেশে যুদ্ধাবস্থা বিরাজ করছে। তারা মনে করেছিল বিএনপি নেতাকর্মীরা ভয় পেয়ে সমাবেশে আসবে না। কিন্তু সমস্ত বাধা বিপত্তিকে উপেক্ষা করে বিএনপি নেতাকর্মীরা সমাবেশে যোগদান করে সমাবেশ সফল করেছে। তিনি বলেন, বর্তমান সরকার রাষ্ট্র যন্ত্রকে ব্যবহার করে ক্ষমতা দখল করে বসে আছে। এই ফ্যাসিবাদী সরকার দেশে একদলীয় বাকশালী শাসন কায়েম করেছে। আজকে যে অবস্থা চলছে মনে হচ্ছে দেশে এখন জংলি শাসন চলছে। কারণ জনগণের কাছে সরকারের কোন জবাবদিহিতা নেই। তারা জনগণের ভোটে নির্বাচিত নয়। তিনি অবিলম্বে বেগম খালেদা জিয়ার সুচিকিৎসার জন্য মুক্তির দাবি জানান। তিনি গতকাল ১৫ ফেব্রুয়ারি নাসিমনভবনস্থ দলীয় কার্যালয় মাঠে বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে মহানগর বিএনপির উদ্যোগে কেন্দ্র ঘোষিত বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে

একথা বলেন। বিশেষ অতিথির বক্তব্যে বিএনপির শ্রমবিষয়ক সম্পাদক এম. এ. নাজিম উদ্দিন বলেন, বেগম খালেদা জিয়া রাজনৈতিক প্রতিহিংসার শিকার। স্বাভাবিক উপায়ে তার মুক্তি দেবে না সরকার। তার মুক্তির জন্য আন্দোলনের বিকল্প নেই। মহানগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর বলেন, নীলনকশা অনুযায়ী সাজানো মামলার পাতানো রায়ে খালেদা জিয়াকে কারাগারে পাঠিয়েও ক্ষান্ত হয়নি সরকার। কারাগারে তাকে চিকিৎসাসেবা থেকে বঞ্চিত করে অমানুষিক পরিস্থিতির মধ্যে রেখেছে। মহানগর বিএনপির সহ-সভাপতি এম এ আজিজের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন কেন্দ্রীয় মহিলা দলের সাবেক সভানেত্রী বেগম নুরি আরা ছাফা। মহানগর বিএপির যুগ্ম সম্পাদক ইয়াসিন চৌধুরী লিটন ও সাংগঠনিক সম্পাদক কামরুল ইসলামের সঞ্চালনায় বক্তব্য রাখেন মোহাম্মদ মিয়া ভোলা, এডভোকেট আবদুস সাত্তার, হাজী মোহাম্মদ আলী, নাজিমুর রহমান, অধ্যাপক নুরুল আলম রাজু, এস এম আবু ফয়েজ, শাহ আলম, ইসকান্দর মির্জা, আর ইউ চৌধুরী শাহীন, আবদুল মান্নান, জাহাঙ্গীর আলম দুলাল, কাউন্সিলর আবুল হাশেম, আনোয়ার হোসেন লিপু, শাহেদ বক্স, সামশুল আলম (ডক), জি. এম আইয়ুব খান, শেখ নুরুল্লাহ বাহার, শিহাব উদ্দিন মুবিন, মাহাম্মদ আলী মিঠু, হামিদ হোসেন, ফাতেমা বাদশা, ডা. এস এম সরওয়ার আলম, ইব্রাহিম বাচ্চু, এডভোকেট পারভীন চৌধুরী, অধ্যাপক ঝন্টু কুমার বড়–য়া, শহীদুল ইসলাম শহিদ, আবদুল বাতেন, মনজুর রহমান চৌধুরী, মামুনুল ইসলাম হুমায়ুন, হাজী বাবুল হক, মোশাররফ হোসেন ডেপটি, মো. সেকান্দর, কাউন্সিলর মো. আজম, ডা. নুরুল আবছার, হাজী হানিফ সওদাগর, আবদুল্লাহ আল হারুন, আবদুল হালিম স্বপন, মো. সেলিম, রফিকুল ইসলাম, মো. ইদ্রিস আলী, খোরশেদ আলম কুতুবী, মো. শাহজাহান প্রমুখ।
দক্ষিণ জেলা বিএনপি : কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক ও মহানগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি মো. আবু সুফিয়ানের সভাপতিত্বে দলীয় কার্যালয়ে এক বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে দক্ষিণ জেলা বিএনপির সাবেক সভাপতি ও সাবেক মন্ত্রী জাফরুল ইসলাম চৌধুরী বলেন, সরকার গণতন্ত্রকে গলাটিপে হত্যা করে, দিনের ভোট রাতে করে ক্ষান্ত হননি। সভা সমাবেশের উপর অঘোষিত নিষেধাজ্ঞা জারী করে দেশকে একদলীয় শাসনের দিকে ঠেলে দিচ্ছে। কালক্ষেপন না করে অবিলম্বে দেশনেত্রী বেগম খালেদা জিয়া কে মুক্তিদিন। সভাপতির বক্তব্যে দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক ও আবু সুফিয়ান বলেন, মানবিক কারণে অসুস্থ দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্তি দিন। দক্ষিণ জেলা বিএনপির সদস্য সচিব মোস্তাক আহমদ খানের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন দক্ষিণ জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক আলী আব্বাস, আহ্বায়ক কমিটির সদস্য অধ্যাপক শেখ মুহাম্মদ মহিউদ্দিন, মুহাম্মদ এনামুল হক এনাম, নুরুল আনোয়ার চৌধুরী, এডভোকেট ফোরকান, বদরুল খায়ের চৌধুরী, এম মঞ্জুর উদ্দিন চৌধুরী, নাজমুল মোস্তফা আমিন, মুজিবুর রহমান, সিরাজুল ইসলাম, মফজল আহমদ চৌধুরী, নুরুল ইসলাম সওদাগর, জামাল হোসেন, ভিপি মোজাম্মেল, মেজবাহ উদ্দিন চৌধুরী জাহেদ, হুমায়ুন কবির আনসার, আমিনুর রহমান চৌধুরী, হাজী রফিক প্রমুখ।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট