চট্টগ্রাম রবিবার, ২২ সেপ্টেম্বর, ২০২৪

সর্বশেষ:

পাঁচ বছরের কারাদণ্ড থেকে বাঁচতে ১০ বছর আত্মগোপন, অবশেষে ধরা

নিজস্ব প্রতিবেদক

১৬ সেপ্টেম্বর, ২০২৩ | ৪:৪৪ অপরাহ্ণ

চট্টগ্রামের আনোয়ারায় অগ্নিসংযোগের মামলায় ৫ বছরের কারাদণ্ডপ্রাপ্ত এক আসামিকে ১০ বছর পর গ্রেপ্তার করেছে র‌্যাব-৭। আসামি কাজী মো. রকিবুল হাসান মিন্টু (৩৬) পরৈকোড়া মাহাতা এলাকার কাজী মোহাম্মদ মিয়ার ছেলে।

র‌্যাব জানায়, ফিরোজা আক্তার নামে এক নারীর সাথে প্রেম এবং পরে বিয়ে করে রকিবুল। একপর্যায়ে তাদের মধ্যে বিচ্ছেদও ঘটে। পরে ২০১৩ সালের ১১ জুন রাতে রকিবুল তার সহযোগীদের নিয়ে শ্বশুরবাড়িতে আগুন লাগিয়ে দেয়। এতে বাড়িটির প্রায় ৮ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়। এ ঘটনায় ভুক্তভোগীরা আনোয়ারা থানায় মামলা দায়ের করেন। মামলার পর থেকে আত্মগোপনে ছিলেন অভিযুক্ত রকিবুল। তার অনুপস্থিতিতে আদালত ৫ বছরের সশ্রম কারাদণ্ড ও ১০ হাজার টাকা অর্থদণ্ড দেন আদালত। অর্থদণ্ড অনাদায়ে আরও ৩ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করে তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন আদালত।

বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক তাপস কর্মকার। তিনি বলেন, কারাদণ্ডপ্রাপ্ত আসামি রকিবুলকে পাঁচলাইশের রহমাননগর আবাসিক এলাকায় গতকাল শুক্রবার গ্রেপ্তার করা হয়। কারাদণ্ডপ্রাপ্ত পলাতক আসামি রকিব গ্রেপ্তার এড়াতে চট্টগ্রামসহ দেশের বিভিন্ন এলাকায় আত্মগোপন করেছিল। তাকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

পূর্বকোণ/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট