চট্টগ্রাম বুধবার, ০৮ মে, ২০২৪

সর্বশেষ:

ইরানে হামলা চালালে ইসরায়েলে হামলা করবে হিজবুল্লাহ

৯ জানুয়ারি, ২০২০ | ৪:১২ পূর্বাহ্ণ

ইসরায়েলে হামলা চালালে পাল্টা হামলা হবে ভয়াবহ : নেতানিয়াহু
ইন্টারন্যাশনাল ডেস্ক : মার্কিন হামলায় ইরানের কুদস বাহিনীর ক্ষমতাধর জেনারেল কাসেম সোলাইমানি নিহত হওয়ার পর থেকে মধ্যপ্রাচ্যে উত্তেজনা বিরজা করছে। এদিকে, সোলাইমানি হত্যার প্রতিশোধের অংশ হিসেবে এক ডজনেরও বেশি ক্ষেপণাস্ত্র হামলা চালিয়ে ইরাকে অবস্থিত একটি মার্কিন ঘাঁটি গুঁড়িয়ে দিয়েছে ইরানের ইসলামি বিপ্লবী গার্ড বাহিনী বা আইআরজিসি।

ইরাকের ঘাঁটিতে হামলায় যুক্তরাষ্ট্রের ৮০ জন সেনা নিহতের পাশাপাশি ২০০ মার্কিন সেনা আহত হয়েছেন বলে দাবি করেছে ইরান।
এদিকে, ইরান-যুক্তরাষ্ট্র উত্তেজনার মধ্যে ইসরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু হুঁশিয়ারি উচ্চারণ করেছেন। তিনি বলেন, যদি ইরান তার দেশে হামলা চালায় তাহলে পাল্টা হামলা চালাবে ইসরায়েল। তাহলে আমরা পাল্টা শক্তিশালী ও ভয়াবহ হামলা করবো।

এর আগে, ইরানের ভূমিতে হামলা হলে আরব আমিরাতের দুবাই ও ইসরায়েলের হাইফা শহরে হামলা চালানোর হুমকির দেয় ইরানের রেভল্যুশনারি গার্ড বাহিনী। তারও আগে কাসেম সোলাইমানি হত্যায় তার সমর্থনের কথা জানিয়েছিলেন নেতানিয়াহু।
এদিকে জানা গেছে, যুক্তরাষ্ট্র যদি ইরানে হামলা করে তাহলে ইসরায়েলে হামলা করবে হিজবুল্লাহ। ইরানের বার্তা সংস্থা তাসনিমকে উদ্ধৃত করে এ খবর দিয়েছে অনলাইন জেরুজালেম পোস্ট।
আগে আইআরজিসি বলেছে, যদি ইরানের মাটিকে টার্গেট করা হয় তাহলে সংযুক্ত আরব আমিরাতের দুবাই এবং ইসরায়েলের হাইফাতে হামলা চালাবে তারা।

শেয়ার করুন