চট্টগ্রাম শনিবার, ০৪ এপ্রিল, ২০২০

সৌদিতে মক্কা-মদিনা ও রিয়াদে কারফিউর সময় পরিবর্তন 1

২৫ মার্চ, ২০২০ | ৬:৫৭ অপরাহ্ণ

কামাল পারভেজ অভি, সৌদি প্রতিনিধি

সৌদিতে মক্কা-মদিনা ও রিয়াদে কারফিউর সময় পরিবর্তন

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া মরণঘাতী করোনাভাইরাস প্রতিরোধে সৌদি আরবের পবিত্র মক্কা মদিনা ও রিয়াদের কারফিউর সময় পরিবর্তন করেছে দেশটির সরকার। শুধু এ তিন শহরে কারফিউ শুরু হবে প্রতিদিন বিকেল ৩ টা থেকে শুরু হয়ে চলবে সকাল ৬টা পর্যন্ত। বাকি অন্যান্য শহরগুলোতে আগের নিয়মে কারফিউ চলবে।

অন্যদিকে সৌদি আরবের এক প্রদেশ থেকে অন্য প্রদেশে যাতায়াতও বন্ধ করে দেয়া হয়েছে। সৌদি স্বরাষ্ট্র মন্ত্রণালয় আজ বুধবার (২৫ মার্চ) এক নির্দেশনায় সৌদির ১৩ টি প্রদেশের যাতায়াত নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে। রিয়াদ, মক্কা ও মদিনা নগরী থেকে বের হওয়া এবং এ শহর সমূহের বাইরে থেকে প্রবেশ নিষিদ্ধ করা হয়েছে। অপরদিকে রিয়াদ, মক্কা ও মদিনা শহরে কারফিউর সময় এগিয়ে সন্ধ্যা সাতটার পরিবর্তে বিকেল তিনটা থেকে পরদিন সকাল ছয়টা পর্যন্ত করা হয়েছে। এই নির্দেশনা আগামীকাল ২৬ মার্চ বৃহস্পতিবার বিকেল তিনটা থেকে কার্যকর হবে।

এছাড়াও স্বাস্থ্য কর্তৃপক্ষের নির্দেশনা অনুযায়ী প্রশাসন উল্লেখিত শহরসমূহ ছাড়া অন্যান্য শহরে কারফিউর সময় বৃদ্ধি কিংবা পুরো ২৪ ঘন্টাই কারফিউ জারি করতে পারবে মর্মে উল্লেখ করা হয়েছে। উল্লেখ্য, ইতোপূর্বে উল্লেখিত জরুরী পরিসেবাসমূহের কর্মীরা এই নির্দেশনার আওতামুক্ত থাকবে।

 

 

 

 

 

 

 

 

 

 

পূর্বকোণ/এম

The Post Viewed By: 16 People

সম্পর্কিত পোস্ট