চট্টগ্রাম বুধবার, ২৩ সেপ্টেম্বর, ২০২০

সর্বশেষ:

ডিজিটালভাবে বর্ষবরণ করবে বোধন আবৃত্তি পরিষদ চট্টগ্রাম

১৩ এপ্রিল, ২০২০ | ৬:০৫ অপরাহ্ণ

বিনোদন ডেস্ক

ডিজিটালভাবে বর্ষবরণ করবে বোধন আবৃত্তি পরিষদ চট্টগ্রাম

করোনাভাইরাসের প্রাদুর্ভাবের পরিপ্রেক্ষিতে দেশে এবার বাংলা নববর্ষ ১৪২৭ বরণে জনসমাগম করে কোনো অনুষ্ঠান হচ্ছে না৷ তবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডিজিটাল পদ্ধতিতে বাংলা নববর্ষের অনুষ্ঠান আয়োজনের কথা জানিয়েছিলেন। আর সেই সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে দেশের পুরোধা সংগঠন ‘বোধন আবৃত্তি পরিষদ’ চট্টগ্রাম ডিজিটালভাবেই বাংলা নববর্ষ বরণের আয়োজন করেছে।
সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ‘বোধন আবৃত্তি স্কুল’ পেইজে মঙ্গলবার (১৪ এপ্রিল) সারাদিন থাকছে আবৃত্তি আয়োজন। ‘ বৎসরের আবর্জনা দূর হয়ে যাক’ শিরোনামে এতে অংশ নেবেন বোধনের প্রায় শতাধিক আবৃত্তিশিল্পী। একক ও বৃন্দ আবৃত্তিতে বড়দের পাশাপাশি অংশ নেবেন শিশু আবৃত্তিশিল্পীরা।
বোধন আবৃত্তি পরিষদের সভাপতি সোহেল আনোয়ার জানান, দুঃখজনকভাবে করোনাভাইরাসের কারণে এবার নববর্ষের কোন আয়োজন হচ্ছেনা। কিন্তু বোধন মনে করেছে বাঙালির বর্ষবরণের এ উৎসব বিগত বছরগুলোতে বাঙালি সংস্কৃতিকে জাগিয়ে দিয়েছে দেশের প্রতিটি অঞ্চলে। তারই ধারাবাহিকতা ধরে রাখতে বোধন এবার ডিজিটাল ভাবেই বর্ষবরণের উদ্যোগ নিয়েছে।
পরিষদের সাধারণ সম্পাদক এস এম আবদুল আজিজ ইতিমধ্যে পুরো অনুষ্ঠান ডিজিটালভাবে রেকর্ড করা হয়েছে জানিয়ে তিনি বোধনের এ আয়োজন বর্ষবরণের বাতাবরণে বাঙালি সত্তার বিকাশে আরো পূর্ণতা পাবে বলে আশাবাদ ব্যক্ত করেন।
পূর্বকোণ/পিআর
 

শেয়ার করুন
The Post Viewed By: 614 People