চট্টগ্রাম শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

রাউজানের ভেজাল কীটনাশক উদ্ধার ব্যবসায়ীকে অর্থদ-

নিজস্ব সংবাদদাতা হ রাউজান

৯ জানুয়ারি, ২০২০ | ৫:২৪ পূর্বাহ্ণ

রাউজান পৌরসভার ফকিরহাট বাজারে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ভেজাল কীটনাশক উদ্ধার ও দোকানের মালিক আবুল কাসেমের কাছ থেকে দশ হাজার টাকা জরিমানা আদায় করেছে। গত মঙ্গলবার দুপুরে উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও নির্বাহী অফিসার জেনায়েদ কবির সোহাগ এই অভিযান পরিচালনা করেন। সঙ্গে ছিলেন উপজেলা উপ সহকারী কৃষি কর্মকর্তা সনজীব কুমার সুশীল, উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসের উদ্ভিদ সংরক্ষণ অফিসার কাজী আতিকুর রাহমান। উপজেলা উপ সহকারী কৃষি অফিসার সনজীব কুমার সুশীল বলেন, ‘ফকিরহাট বাজারের আবুল কাসেমের দোকান থেকে পৌরসভার ৮ নম্বর ওয়ার্ডের শাহানগর এলাকার কৃষক আলা উদ্দিন তার সবজি ক্ষেতে দেওয়ার জন্য এক প্যাকেট ভিটামিন ওষুধ ২শ টাকা দিয়ে ক্রয় করে। কৃষক আলা উদ্দিনের ক্রয় করা ওষুধের প্যকেট খুলে তার সবজিক্ষেতে দেওয়ার সময়ে দেখতে পায় প্যাকেটের মধ্যে কোন ভিটামিন ওষুধ নেই। প্যাকেটের মধ্যে চুলার মাটি রয়েছে।

তিনি উপজেলা নির্বাহী অফিসার জেনায়েদ কবির সোহাগকে এ বিষয়ে অভিযোগ করেন। এরপর নির্বাহী অফিসার জেনায়েদ কবির সোহাগ বাজারের ব্যবসায়ী আবুল কাসেমের

দোকানে অভিযান চালিয়ে দোকান থেকে ভেজাল কীটনাশক ও ভেজাল ওষুধগুলো জব্দ করে। একইসঙ্গে দোকানের মালিক আবুল কাসেমকে দশ হাজার টাকা অর্থদন্ড দেয়। জব্দ করা ভেজাল কীটনাশক ও ঔষধ মাটিতে পুতে ধ্বংস করা হয়। আবুল কাসেম সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কোন অনুমতি না নিয়ে ফকির হাট বাজারে তার দোকানে কীটনাশক ঔষধ ও সার বিক্রি করে আসছে বলে জানান উপজেলা উপ সহকারী কৃষি অফিসার সনজীব কুমার সুশীল।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট